MysmsBD.ComLogin Sign Up

বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ দেখা যাবে না!

In ক্রিকেট দুনিয়া - Sep 04 at 9:52am
বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ দেখা যাবে না!

এমন ঘটনা ঘটলে মানুষজন হয়তো ক্রিকেট খেলা দেখাই ছেড়ে দেবেন। সবচেয়ে আকর্ষণীয় যে ম্যাচ, সেটাই দেখা যাবে না বিশ্বকাপে। তা হলে ক্রিকেটভক্তরা কীসের টানে আর ক্রিকেট দেখবেন?

ঘটনা হল, আগামী বিশ্বকাপে পাকিস্তানকে খেলতে দেখা যেতে না-ও পারে। আর তা হলে, সেটা হলে অবাক করার মতোই ব্যাপার হবে। ভারত ও পাকিস্তানের ক্রিকেটযুদ্ধ দারুণ আকর্ষণীয়। আর সেই ম্যাচ হওয়া নিয়েই কিনা তৈরি হয়েছে অনিশ্চয়তা। যদি বিশ্বকাপে ভারত ও পাকিস্তানের খেলা না-হয়, তাহলে বিশাল লোকসান হবে আইসিসি-র। অন্য ভাবে বললে, আগামী বিশ্বকাপে পাকিস্তান না-নামলে, সেটাও আশ্চর্যের ব্যাপার হবে।

কিন্তু এমন আশঙ্কাই বা করা হচ্ছে কেন? পাকিস্তান বিশ্বকাপ খেলবে না, এমন হয় নাকি? খবরের ভেতরকার খবর বলছে অন্য কথা। টেস্ট ক্রমতালিকায় পাকিস্তান একনম্বর দেশ হলেও ওয়ানডে-তে পাক দল ন’ নম্বরে রয়েছে। ফলে ২০১৯ বিশ্বকাপে সরাসরি যোগ্যতাঅর্জন করা আর সম্ভব হবে না পাকিস্তানের প‌ক্ষে।

৩০ সেপ্টেম্বর, ২০১৭-র মধ্যে প্রথম আটটি দলের নাম পরিষ্কার হয়ে যাবে। আর বাকি চারটি দল প্লে অফের মাধ্যমে যোগ্যতা অর্জনের জন্য লড়বে। পাকিস্তানকে র‌্যাংকিংয়ে দারুণ উন্নতি ঘটিয়ে প্রথম আট দেশের মধ্যে থাকতে হবে। সেটা কিন্তু খুবই কঠিন ব্যাপার।

তথ্যসূত্রঃ এবেলা

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6960
Post Views 591