MysmsBD.ComLogin Sign Up

ত্বকের উজ্জ্বলতা বাড়াতে অ্যালোভেরা স্ক্রাব

In রূপচর্চা/বিউটি-টিপস - Sep 03 at 3:40pm
ত্বকের উজ্জ্বলতা বাড়াতে অ্যালোভেরা স্ক্রাব

ত্বকের উজ্জ্বলতা বাড়াতে আমরা নানাকিছু ব্যবহার করে থাকি। কিন্তু সব ধরণের প্রসাধনী আমাদের ত্বকের জন্য উপযুক্ত নাও হতে পারে। তাই ত্বকের উজ্জ্বলতা বাড়াতে অ্যালোভেরার স্ক্রাব ব্যবহার করতে পারেন। ত্বকের যত্নে অ্যালোভেরা একটি অপরিহার্য নাম।

• চলুন জেনে নিই কী করে আপনার ত্বকের উজ্জ্বলতা বাড়িয়ে তুলতে অ্যালোভেরা স্ক্রাব বানাবেন ও ব্যবহার করবেন......

১ কাপ চিনি, হাফ কাপ অ্যালোভেরা জেল, ২ টেবিল চামচ লেবুর রস নিন। এবার কাঁচের জারে সব উপাদান একসাথে নিয়ে আলতো করে মিশান। খেয়াল রাখুন মিশ্রণটি খুব বেশি নেড়ে চিনি অন্যান্য উপাদান মিলেমিশে গলিয়ে ফেলবেন না। পারফেক্ট স্ক্রাব রেডি করতে আপনি চাইলে উপাদানের পরিমাণ কমিয়ে বাড়িয়ে নিতে পারেন।

স্ক্রাব রেডি হয়ে গেলে আপনি আপনার মুখের স্কিন ও বডিতে খুব হালকা করে এই হোমমেড স্ক্রাব দিয়ে ম্যাসাজ করুন। কিছুক্ষণ এভাবে ম্যাসাজ করে এই স্ক্রাব মুখে অল্প সময় রেখে মুখ ধুয়ে ফেলুন। এই স্ক্রাব আপনি সপ্তাহে ২-৩ দিন ব্যবহার করুন। নিয়ম মেনে ব্যবহার করলে অল্পদিনে আপনি ফলাফল দেখতে পাবেন।

চিনি আপনার স্কিনে ডেডসেল রিমুভ করে স্কিন ব্রাইট করবে ও ক্লিন লুক দেবে। অ্যালোভেরা স্কিন ডিপক্লিন করবে, স্কিন মশ্চারাইজ করবে ও এটির সৌন্দর্য বর্ধক উপাদানসমূহ স্কিনের কমনীয়তা বাড়িয়ে তুলবে। লেবুর রস আপনার স্কিনের স্পট রিমুভ করবে, স্কিন টোন লাইট করবে ও ক্লিন ন্যাচারালই ক্লিন করবে।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7011
Post Views 173