MysmsBD.ComLogin Sign Up

যে ভুলে পরিবার ভাঙে

In লাইফ স্টাইল - Sep 03 at 1:33pm
যে ভুলে পরিবার ভাঙে

পরিবার হচ্ছে একজন মানুষের জন্য সবচেয়ে নিরাপদ স্থান। পরিবার এমন একটি জায়গা যেখানে মানুষ তার মনের কথাগুলো মন খুলে বলতে পারে। নিজের মতামত রাখতে পারে, নিজের কতটুকু মূল্য আছে তা বুঝতে পারে। কিন্তু আমাদেরই করা কিছু ছোট ছোট ভুল আমাদের পরিবারকে ধ্বংস করে দেয়। পরষ্পরের সৃষ্ট সম্পর্ক নষ্ট করে দেয়।

অপমান এবং সমালোচনা :
পরিবারের নির্দিষ্ট কোনো মানুষকে ঘিরে যখন সমালোচনা করা হয় তখন অন্যরাও এই ক্ষেত্রে সাহস পেয়ে যায়। তারা তাকে অপমান করতে শুরু করে। এভাবে একজনের দেখাদেখি অন্যরাও একে অন্যকে নিয়ে অপমান সমালোচনা করা শুরু করে। আর পরিবারে দেখা দেয় ফাটল।

পেছনে কথা বলা :
কারো পেছনে যখন কেউ কথা বলে তখনই পরিবারে দেখা দেয় নানা সমস্যা। একে অন্যকে সন্দেহ করা। কাউকে বিশ্বাস না করা এরই অংশ। যার ফলে একটা পুরো পরিবার ধ্বংস হয়ে যায়।

আন্তরিক না হওয়া :
একটি পরিবারে নতুন মানুষ যুক্ত হবে এটাই স্বাভাবিক। তাকে ঘিরে থাকবে অনেক মানুষের অনেক মত। কিন্তু সে যদি সবার সাথে আন্তরিক না হতে পারে? ভালোভাবে মিশতে না পারে তবে সমস্যা সেখান থেকেই শুরু। দেখা যায় এরা অন্য বাজে মানসিকতার মানুষগুলোর সাথে মিশে যায় আর পরিবারে দেখা দেয় নানা সমস্যা।

প্রতারণা এবং মিথ্যা :
প্রতারণা এবং মিথ্যা একটা সম্পর্ককে যেমন নষ্ট করে ফেলতে পারে তেমনি একটি পরিবারকেও। পরিবারের কেউ যদি একবার মিথ্যা বলা শুরু করে তাহলে সবাই ভুল তথ্য পেতে থাকবে। আর ধীরে ধীরে সবার মাঝে তৈরি হবে ভুল বুঝাবুঝি। যা একটি হাসিখুশি পরিবারের সুখ নষ্ট করতে যথেষ্ট।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7016
Post Views 184