MysmsBD.ComLogin Sign Up

যে অভ্যাসগুলো আপনার বিশ্বাস বৃদ্ধি করবে

In লাইফ স্টাইল - Sep 03 at 1:31pm
যে অভ্যাসগুলো আপনার বিশ্বাস বৃদ্ধি করবে

প্রচলিত একটি কথা আছে বিশ্বাসে মিলায় বস্তু তর্কে বহু দূর। বিশ্বাস এমন একটি জিনিস যা সৃষ্টি হতে সময় নেয় অনেক আর একে ধ্বংস করতে দরকার পড়ে অল্প একটু সময়। আর আপনার এই বিশ্বাস অনেকখানি নির্ভর করে আপনার আচরণ ও অভ্যাসের ওপর। অভ্যাসগুলোতে আপনি যত অভ্যাস্ত হবেন, আপনার বিশ্বাস তত মজবুত হবে। কারণ এটি আপনাকে বিশ্বাস করাবে আপনি ভালো অভ্যাস গড়ে তুলছেন নিজের মাঝে ধীরে ধীরে।

ব্যায়াম :
ব্যায়াম করা যেমন স্বাস্থ্যর পক্ষে ভালো তেমনি তা মন মানসিকতা ভালো রাখতেও সাহায্য করে। সুস্থ থাকলে আমাদের মাঝে যেকোনো কাজ করার আত্মবিশ্বাস জন্মায়। যা আমাদের ভেতরে প্রতিদিন একটি নির্দিষ্ট সময়ে নির্দিষ্ট কাজ করার অভ্যাস গড়ে তোলে। এবং তা আমাদের মাঝে সৃষ্টি করে বিশ্বাস যে কোনো কিছু পারার।

পড়া :
পড়া এমন একটি মাধ্যম যার সাহায্য নিয়ে আপনি জ্ঞান আহরণ করতে পারবেন। আপনার আশেপাশে কী ঘটছে তা জানতে পারবেন এই পড়ার মাধ্যমে। সকালে উঠে পত্রিকা নিয়ে বসা এসবের মধ্যে একটি ভালো অভ্যাস, যা আপনাকে আপনার প্রতি বিশ্বাসী করে যে আপনি অনেক কিছু জানেন।

ওজন কমানো :
অনেকে বাড়তি ওজনের ঝামেলার সামলে থাকেন। হঠাৎ করে যখন আপনার ওজন কমতে থাকে তখন আপনার মধ্য একটি বিশ্বাস কাজ করে যে আপনাকে দিয়ে সব সম্ভম। আপনি যে কাজগুলো করতে আলসেমি করতেন এখন তা ধৈর্য্য নিয়ে করবেন। আর তা অভ্যাসে পরিনণত করবেন যা পরবর্তীতে রুপ নেবে আপনার বিশ্বাসে।

ঠান্ডা পানি দিয়ে গোসল :
ঠান্ডা পানি দিয়ে গোসল করলে আপনার শরীরের অতিরিক্ত ক্লান্তি নিমিষেই দূর হয়ে যায়। এছাড়া এটি বৃদ্ধি করে নিউরোট্র্রান্সমিটার। যা আমাদের প্রাণচঞ্চল থাকতে সাহায্য করে। আর এই অভ্যাস একবার নিজের মধ্যে আনতে পারলে আপনি নিজেকে প্রাণবন্ত অনুভব করবেন যা আপনার মধ্যে বিশ্বাস তৈরি করবে।

সত্যকে গ্রহণ করা :
আমরা সত্যকে কখনোই সহজে গ্রহণ করতে চাই না। আর অনেকক্ষেত্রে তা আমরা পারিও না। কিন্তু সত্য যতই কঠিন হোক তাকে গ্রহণ করার অভ্যাস যার মধ্যে আছে সেই প্রকৃত নিজের কাছে নিজে বিশ্বাসী।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7036
Post Views 218