MysmsBD.ComLogin Sign Up

বাংলাদেশ সফর নিয়ে সংশয়ে ইংলিশ অধিনায়ক মরগ্যান

In ক্রিকেট দুনিয়া - Sep 03 at 10:40am
বাংলাদেশ সফর নিয়ে সংশয়ে ইংলিশ অধিনায়ক মরগ্যান

ইংল্যান্ডের সীমিত ওভারের ক্রিকেট দলের নেতা তিনি। অথচ এউইন মরগ্যান এখনো নিশ্চিত না এই মাসের শেষে বাংলাদেশ সফরে যাবেন কি না; ওয়ানডেতে দলকে নেতৃত্ব দেবেন কি না! অ্যালিস্টার কুক টেস্টের অধিনায়ক। তো দুই ইংলিশ অধিনায়কের মধ্যে মরগ্যানই প্রথম বাংলাদেশ সফর নিয়ে এভাবে প্রকাশ্যে কথা বললেন।

আগামী মাসে বাংলাদেশে ২টি টেস্ট ও ৩টি ওয়ানডের সিরিজ খেলার কথা ইংল্যান্ডের। তাদের নিরাপত্তা দল বাংলাদেশ সফর করে গেছে। দেশে ফিরে জানিয়েছে, এই সফর নিয়ে কোনো সমস্যা নেই। কিন্তু ইংলিশ ক্রিকেটারদের অনেকে সফরে যাওয়া নিয়ে সন্দিহান। বাংলাদেশে নিরাপত্তা ইস্যুতে শঙ্কিত কেউ কেউ।

বলা হচ্ছে যে খেলোয়াড়রা এই সফরের ব্যাপারে সংশয়ে তাদের অন্যতম একজন মরগ্যান। কিন্তু তিনি নিজে মনে করেন না যে তার সিদ্ধান্ত অন্য খেলোয়াড়দের সফর করা বা না করার ব্যাপারে প্রভাব ফেলতে পারে। "অবশ্যই না। এটা সবার ব্যক্তিগত ব্যাপার।" মরগ্যান বলেছেন, "দলের যে কেউ সিদ্ধান্ত নিলে সেটি ঠিক আছে। কেউ যেতে চাইলে বা না চাইলে তার পাশে সবাই থাকবে। এটা খুব গুরুত্বপূর্ণ।"

পরিস্থিতির কথা বলছেন মরগ্যান। তারাও তো মানুষ। সবকিছুর জন্য সময় লাগে। মরগ্যানের কথায়, "সন্ত্রাসী হামলার (গুলশান) মাস দুয়েকের মধ্যে আপনার সামনে অনেক তথ্য আসে। সবকিছু হজম করার ব্যাপার থাকে। নিজেকে থিতু করে ক্রিকেটে মন দেওয়ার কথা ভাবতে হয়।" তিনি বলেছেন, পাকিস্তানের বিপক্ষে সিরিজ চলছে বলে খেলোয়াড়রা আসলে আসন্ন বাংলাদেশ সফর নিয়ে সেভাবে ভাবারও সময় পাননি। ৯ সেপ্টেম্বর বাংলাদেশ সফরের জন্য ইংল্যান্ডের ওয়ানডে দল ঘোষণা করার কথা। মরগ্যান মনে করেন, ততদিনে টি-টোয়েন্টি সিরিজও শেষে হবে। বাংলাদেশ সফর নিয়ে খেলোয়াড়রা ঠাণ্ডা মাথায় ভাবার সময় পাবে।

তথ্যসূত্রঃ কালের কন্ঠ

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6704
Post Views 367