MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

অস্ট্রেলিয়ার বোলিং কোচ রায়ান হ্যারিস

In ক্রিকেট দুনিয়া - Sep 02 at 4:25pm
অস্ট্রেলিয়ার বোলিং কোচ রায়ান হ্যারিস

শ্রীলংকার কাছে নাকানি-চুবানি খেয়ে নতুন করে ভাবতে শুরু করেছে টিম অস্ট্রেলিয়া। সামনেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কঠিন এক সিরিজ। এই সিরিজে ভালো করতে হলে নতুন পরিকল্পনা নিয়ে মাঠে নামতে হবে। এ লক্ষ্যে এখন থেকেই প্রস্তুতি শুরু করে দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

এ লক্ষ্যে মিচেল স্টার্কদের জন্য নতুন বোলিং কোচ নিয়োগ দিয়েছে অস্ট্রেলিয়া। মিচেল স্টার্কদেরই এক সময়কার সতীর্থ রায়ান হ্যারিসই আগামী দক্ষিণ আফ্রিকা সফরে অস্ট্রেলিয়ার বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন। প্রধান কোচ ড্যারেন লেম্যান এবং সহকারী কোচ ডেভিড স্যাকারের সঙ্গে অসি কোচিং স্টাফে যোগ দিলেন তিনি।

২০১৫ সালেই অস্ট্রেলিয়া জাতীয় দল থেকে অবসরে যান হ্যারিস। এরপর অবশ্য সঙ্গে সঙ্গেই কোচিং পেশায় যুক্ত হয়ে যান তিনি। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত ‘এ’ দলের চার দলীয় সিরিজে পারফরম্যান্স কোয়াডের কোচ হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। এছাড়া গত বছর অনুর্ধ্ব-১৯ ক্রিকেট অস্ট্রেলিয়া একাদশেরও কোচ ছিলেন তিনি।

নিয়োগ পাওয়ার পর রায়ান হ্যারিস বলেন, ‘এটা আমার জন্য দারুণ একটি সুযোগ যে, ড্যারেন লেম্যান এবং ডেভিড স্যাকারের কাছ থেকে শিখতে পারবো। আমি শুধু তাদের সঙ্গে থাকবো, শিখবো এবং নিজের কাজ করবো।’

একসময় অস্ট্রেলিয়ার এক নম্বর বোলিং কোচ হওয়ার ইচ্ছা হ্যারিসের। তিনি বলেন, ‘আমি আমার নিজের গতিতেই কাজ করে যেতে চাই। লক্ষ্য সেরা কোচ হওয়া এবং অস্ট্রেলিয়া ক্রিকেট দলের নিয়মিত বোলিং কোচ হওয়া।’

অস্ট্রেলিয়ার হয়ে ২৭ টেস্ট খেলে ১১৩ উইকেট নিয়েছেন হ্যারিস। এছাড়া ২১ ওয়ানডে খেলে নিয়েছেন ৪৪ উইকেট। ইনজুরির কারণে প্রায়ই দল থেকে বাদ পড়তেন। খেলতে পারতেন না। যে তারণে ৩৫ বছর বয়স পর্যন্ত খেললেও ক্যারিয়ারটা দীর্ঘ করতে পারেননি তিনি।

তথ্যসূত্রঃ জাগোনিউজ২৪

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6760
Post Views 294