MysmsBD.ComLogin Sign Up

২০১৯ বিশ্বকাপ পর্যন্ত বোলিং কোচ ওয়ালশ

In ক্রিকেট দুনিয়া - Sep 01 at 12:39pm
২০১৯ বিশ্বকাপ পর্যন্ত বোলিং কোচ ওয়ালশ

বাংলাদেশের নতুন বোলিং কোচ হলেন ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন ফাস্ট বোলার কোর্টনি ওয়ালশ।

ক্যারিবীয় কিংবদন্তির সঙ্গে ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত চুক্তি হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)।

বৃহস্পতিবার বিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে।

মাস তিনেক আগে জিম্বাবুয়ের প্রাক্তন ফাস্ট বোলার হিথ স্ট্রিক বোলিং কোচের দায়িত্ব ছাড়ার পর থেকে তার উত্তরসূরি খুঁজছিল বিসিবি। বিসিবি কয়েকবার বোলিং কোচের নাম ঘোষণার সময়ও জানিয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত মাশরাফিদের নতুন বোলিং কোচের নাম আর জানা যায়নি। সপ্তাহ খানেক ধরে গুঞ্জন চলছিল, কার্টলি অ্যামব্রোস, ওটিস গিবসন, অ্যালান ডোনাল্ড ও ওয়ালশের মধ্যে যেকোনো একজন নতুন বোলিং কোচ হচ্ছেন। শেষ পর্যন্ত চূড়ান্ত হলেন ওয়ালশ।

বাংলাদেশের দায়িত্ব নেওয়ার আগে ওয়েস্ট ইন্ডিজ দলের অন্যতম নির্বাচক ছিলেন ওয়ালশ। সেখানে তার দুই বছরের চুক্তি শেষ হয়েছে গত মাসে। এর আগে ওয়েস্ট ইন্ডিজ অনূর্ধ্ব-১৯ দলের ম্যানেজার ছিলেন তিনি। ছিলেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে জ্যামাইকা তালওয়াসের পরামর্শক। কোচের ভূমিকায় বাংলাদেশ দলের সঙ্গেই প্রথম কাজ করতে যাচ্ছেন। আগামী সপ্তাহে ঢাকায় আসতে পারেন ৫৩ বছর বয়সি ক্যারিবীয় কিংবদন্তি।

২০০১ সালের এপ্রিলে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার আগে ওয়েস্ট ইন্ডিজের হয়ে ১৩২ টেস্টে ওয়ালশের উইকেটসংখ্যা ৫১৯। একটা সময় তিনিই ছিলেন টেস্টের সর্বোচ্চ উইকেট শিকারি। ২০৫ ওয়ানডেতে উইকেট নিয়েছেন ২২৭টি। প্রথম শ্রেণির ক্রিকেটে ৪২৯ ম্যাচে উইকেট নিয়েছেন ১ হাজার ৮০৭টি।

গর্ডন গ্রিনিজের পর দ্বিতীয় ওয়েস্ট ইন্ডিয়ান হিসেবে বাংলাদেশ দলের কোচিং প্যানেলে যুক্ত হলেন ওয়ালশ। এর আগে ১৯৯৭ আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি থেকে ১৯৯৯ বিশ্বকাপ পর্যন্ত কোচ ছিলেন আরেক ক্যারিবীয় কিংবদন্তি গ্রিনিজ।

তথ্যসূত্রঃ বিডিনিউজ২৪

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6973
Post Views 258