MysmsBD.ComLogin Sign Up

ত্বকের যত্নে ডিমের ৫টি কার্যকরী ফেসপ্যাক

In রূপচর্চা/বিউটি-টিপস - Sep 01 at 9:55am
ত্বকের যত্নে ডিমের ৫টি কার্যকরী ফেসপ্যাক

চুলে প্রোটিন ট্রিটমেন্ট হিসেবে অনেকে ডিম ব্যবহার করে থাকেন। আবার নাকের ব্ল্যাক হেডস দূর করতে ডিমের সাদা অংশ বেশ কার্যকর। পার্লারে স্পা অথবা ফেসিয়ালে ডিমের ফেসপ্যাক ব্যবহার করা হয়। ডিমের প্রোটিন স্বাস্থ্যকর ত্বক পেতে সাহায্য করে। পার্লারে কাঁড়ি কাঁড়ি টাকা নষ্ট না করে ঘরে তৈরি করে নিতে পারেন ডিমের ফেসপ্যাকগুলো।

১। ডিমের ফেসপ্যাক
ডিমের কুসুম থেকে সাদা অংশ আলাদা করে নিন। মুখ ভাল করে ধুয়ে নিন। একটি তুলোর বল ডিমের সাদা অংশে ভিজিয়ে সেটি মুখে ভাল করে লাগান। ১০-১৫ মিনিট অপেক্ষা করুন। শুকিয়ে গেলে পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এই প্যাক ত্বকের রক্ত চলাচল সচল রাখে। এবং ত্বকের নমনীয়তা বৃদ্ধি করে।

২। ডিম এবং মধুর ফেসপ্যাক
এই প্যাকটি ত্বক থেকে রোদে পোড়া দাগ দূর করতে বেশ কার্যকর। একটি ডিম ভাল করে ফেটে নিন। এরসাথে কয়েক ফোঁটা মধু মিশিয়ে নিন। তারপর তা মুখে লাগান বিশেষ করে যে স্থানগুলো রোদে পুড়ে গেছে সেখানে। ১০-১৫ মিনিট পর ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। সপ্তাহে দুই-তিনবার ব্যবহার করুন।

৩। ডিম এবং টকদই
একটি পাত্রে ডিম এবং টকদই একসাথে ভাল করে ফেটে নিন। এর সাথে কয়েক ফোঁটা মধু এ বং লেবুর রস মেশাতে পারেন। এই প্যাকটি মুখ এবং ঘাড়ে ভাল করে লাগান। ১৫ থেকে ২০ মিনিট পর ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এই প্যাকটি ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধিতে বেশ কার্যকর।

৪। ডিমের কুসুম, মধু এবং বাদাম তেল
একটি ডিমের কুসুম, এক চা চামচ মধু এবং এক চা চামচ বাদাম তেল একসাথে মিশিয়ে নিন। এবার এটি আঙ্গুল দিয়ে ত্বকে ম্যাসাজ করে লাগান। ১৫ মিনিট পর কুসুম গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

৫। ডিম, গাজর এবং দুধের প্যাক
ডিমের সাদা অংশ এবং দুধ ভাল করে মিশিয়ে নিন। এরসাথে কিছু গাজর কুচি দিয়ে দিন। এবার মুখটি ধুয়ে এই প্যাকটি লাগান। ১৫-২০ মিনিট পর পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এটি সব ধরণের ত্বকের জন্য উপযোগী। ত্বকের বলিরেখা দূর করার জন্য বেশ কার্যকর এই প্যাকটি।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7016
Post Views 270