MysmsBD.ComLogin Sign Up

এক ক্লিকে ফেসবুক অ্যালবাম ডাউনলোড!

In ফেসবুক টিপস - Sep 01 at 9:03am
এক ক্লিকে ফেসবুক অ্যালবাম ডাউনলোড!

ছবি শেয়ারের পাশাপাশি অনেকে ফটো অ্যালবাম হিসেবেও ব্যবহার করেন জাকারবার্গের ফেসবুককে। প্রিয় মানুষ থেকে শুরু করে বন্ধুদের সঙ্গে আড্ডা, ভ্রমণ, বিয়েসহ ব্যক্তিগত জীবনের ছবি শেয়ার করেন এ মাধ্যমে। একত্রে একাধিক ছবি শেয়ারের জন্য এ মাধ্যমে রয়েছে অ্যালবাম সুবিধা।

অনেক সময় অ্যালবামের সব ছবি ডাউনলোডের প্রয়োজন হয়। সে ক্ষেত্রে একটি একটি করে ছবি ডাউনলোড করা সময়সাপেক্ষ ও বিরক্তিকর।

আগে থার্ড পার্টি নানা সফটওয়্যার ব্যবহার করতে হতো অ্যালবামের সব ছবি একত্রে ডাউনলোড করতে।

ব্যবহারকারীদের কথা চিন্তা করে ফেসবুকে নতুন ফিচার চালু করেছে। এর ফলে আলাদা সফটওয়্যার ব্যবহার ছাড়াই এক ক্লিকে পুরো অ্যালবাম ডাউনলোড করা যাবে। তবে জানাতে হবে কৌশল। কীভাবে এ কাজটি করতে হয় তা তুলে ধরা হল এই টিউটোরিয়ালে।

ফেসবুকে লগইনের পর যে অ্যালবামটি ডাউনলোড করতে চান সেটিতে যেতে হবে। এরপর অ্যালবামটির নামের ওপর ক্লিক করলে সব ছবি দেখা যাবে। এরপর ওপরে ডান দিকে থাকা সেটিংস আইকনে ক্লিক করতে হবে।

তাহলে ডাউনলোড অ্যালবাম নামে একটি অপশন আসবে, এখন সেটিতে ক্লিক করতে হবে। তারপর ''Start Downloading Process?'' অপশনটি আসবে। সেখান থেকে ‘continune’ অপশনে ক্লিক করতে হবে। কয়েক সেকেন্ড পরে একটি নোটিফিকেশন আসবে ‘আপনার অ্যালবাম ডাউনলোডের জন্য রেডি’ তাতে ক্লিক করলে ডাউনলোড শুরু হবে।

সম্পূর্ণ অ্যালবামটি জিপ ফরম্যাটে সেভ হবে। তাই এটি আনজিপ করতে ৭ জিপ সফটওয়্যাটি ব্যবহার করতে পারেন। অনলাইনে আনজিপ করতে এ টিউটোরিয়াল দেখে নিতে পারেন।

- যুগান্তর

Googleplus Pint
Noyon Khan
Posts 3290
Post Views 696