MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

৬ উইকেটের জয়ে সিরিজ অস্ট্রেলিয়ার

In ক্রিকেট দুনিয়া - Sep 01 at 12:43am
৬ উইকেটের জয়ে সিরিজ অস্ট্রেলিয়ার

শ্রীলঙ্কার বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে দুটিতে জিতে ২-১ ব্যবধানে এগিয়ে ছিল অস্ট্রেলিয়া। বুধবার চতুর্থ ওয়ানডেতে ৬ উইকেটের জয়ে ওয়ানডে সিরিজ জিতে নিয়েছে ডেভিড ওয়ার্নারের দল।

বুধবার রানগিরি ডাম্বুলা আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। শুরুতে ব্যাটিংয়ে নেমে দলীয় মাত্র ১ রানেই অ্যাভিশকা ফের্নান্দোকে হারিয়ে কিছুটা ধাক্কা খায় স্বাগতিকরা। আরেক ওপেনার ধনঞ্জয়া সিলভা একপ্রান্ত আগলে রাখলেও অপরপ্রান্তে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে দলটি। দলীয় ৩১ রানেই ৩ উইকেট হারিয়ে বসে লঙ্কানরা। তারপরও অ্যাঞ্জেলো ম্যাথুসের সঙ্গে কিছুটা বোঝাপড়ায় দলকে কিছুটা সুবিধাজনক অবস্থানে নিয়ে যান ধনঞ্জায়।

তবে মিডলঅর্ডার কিংবা শেষের দিকে আরও কেউ প্রতিরোধ করতে না পরায় নিজেদের সংগ্রহটা বেশি বড় করতে পারেনি শ্রীলঙ্কা। দলীয় সর্বোচ্চ ৭৬ রান আসে ধনঞ্জয়ার ব্যাট থেকেই। এরপর দ্বিতীয় সর্বোচ্চ ৪০ রান করেন ম্যাথুস। এছাড়া থিসার পেরারা ১৩, সচিথ পাথিরানা ২৪ রান করেন। শেষপর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে সবকটি উইকেট হারিয়ে মাত্র ২১২ রান তুলতে সক্ষম হয় শ্রীলঙ্কা।

বল হাতে সর্বোচ্চ ৬ উইকেট নিয়ে শ্রীলঙ্কার ইনিংসে ধস নামান জন হ্যাস্টিংস। এছাড়া স্টার্ক, বোল্যান্ড বেং ত্রাভিস হেড একটি করে উইকেট পান।

জয়ের জন্য ২১৩ রানে খেলতে নেমে ৪ উইকেট হারিয়ে ১১৪ বল হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় অস্ট্রেলিয়া। সফরকারীদের হয়ে জর্জ বেইলি অপরাজিত ৯০, অ্যারন ফিঞ্চ ৫৫ এবং ত্রাভিস হেড ৪০ রান করেন।

শ্রীলঙ্কার হয়ে সচিথ পাথিরানা ৩টি উইকেট পান। বাকি উইকেটটি নেন দিলরুয়ান পেরেরা।

এ জয়ের ফলে পাঁচ ম্যাচ সিরিজে এক ম্যাচ হাতে রেখেই ৩-১ ব্যবধানে সিরিজ নিজেদের করে নিয়েছে সফরকারী অস্ট্রেলিয়া।

তথ্যসূত্রঃ জাগোনিউজ২৪

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6921
Post Views 209