MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

যে ব্যাটসম্যানকে ভয় পেতেন শোয়েব আখতারও!

In ক্রিকেট দুনিয়া - Aug 31 at 6:19pm
যে ব্যাটসম্যানকে ভয় পেতেন শোয়েব আখতারও!

ইতিহাসের অন্যতম সেরা ফাস্ট বোলার তিনি। ইতিহাস সেরা অনেক ব্যাটসম্যানের রাতের ঘুমও হারাম করেছেন। কিন্তু সেই রাওয়াল পিন্ডি এক্সপ্রেস শোয়েব আখতার নিজেই ভয় পেতেন এক ব্যাটসম্যানকে। এই টুকু পড়ে আপনার মনে নিশ্চয়ই শোয়েবের সমসাময়ীক শচীন টেন্ডুলকার, ব্রায়ান লারা কিংবা রিকি পন্টিংয়ের নাম মনে পড়ে যাচ্ছে। ঠিক ধরেননি। তিনি ইনজামাম উল হক। শোয়েবেরই স্বদেশি ব্যাটসম্যান।

"বিশ্বের অনেক ব্যাটসম্যানকেই আউট করা কষ্টের ছিল। কিন্তু একজন ছিল সবচেয়ে কঠিন। যাকে আমি নেটেও আউট করতে পারতাম না। তিনি ইনজামাম।" পাকিস্তানের আরেক কিংবদন্তি ফাস্ট বোলার ওয়াসিম আকরামের টক শোতে এই কথা বলেছেন শোয়েব।

"আমার মনে হয় আমাকে তার মতো ভালো কেউই খেলতে পারতো না। তার ফুটওয়ার্ক খুব দ্রুত ছিল। ঝট করেই অবস্থান ঠিক করে আমাকে খেলতে তৈরি হয়ে যেতেন। আমার চেয়ে আগে বল দেখতে পারতেন।" আগুনের গোলা ছুড়তে অভ্যস্ত শোয়েব ইনজামামের ব্যাপারে বলেছেন, "আমার সবসময়ই মনে হতো তিনি সময় একটু বেশি পেতেন। যেখানেই বল করি না কেন তিনি ঠিকই নিজেকে জায়গা মতো নিয়ে খেলতেন।"

শোয়েবের সাথে ৩৪ টেস্ট খেলেছেন ইনজামাম। ১৬ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে ৩৫টি সেঞ্চুরি করেছেন। পাকিস্তানের ইতিহাসের অন্যতম সেরা এই ব্যাটসম্যান এখন দেশটির প্রধান নির্বাচক। ১৯৯৭ একে ২০১১ পর্যন্ত শোয়েবের আন্তর্জাতিক ক্যারিয়ার। ৪৬ টেস্টে তার শিকার ১৭৮ উইকেট। ১৬৩ ওয়ানডেতে নিয়েছিলেন ২৪৭ উইকেট। আর ১৫ টি-টোয়েন্টিতে শিকার ১৯ উইকেট।

তথ্যসূত্রঃ নয়া দিগন্ত

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6896
Post Views 1022