MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

যে রেকর্ড চাননি তারা

In ক্রিকেট দুনিয়া - Aug 31 at 4:28pm
যে রেকর্ড চাননি তারা

জিম্বাবুয়ে সিরিজটাও দারুণ কেটেছিল টম ল্যাথামের। নিউজিল্যান্ডের এই ব্যাটসম্যান জিম্বাবুইয়ানদের বিপক্ষে দুই টেস্টেই সেঞ্চুরি করেছিলেন। কিন্তু দক্ষিণ আফ্রিকা সফরে এসেই ছন্দ হারিয়ে ফেললেন।

ডারবানে বৃষ্টিবিঘ্নিত প্রথম টেস্টে এক ইনিংসে ব্যাটিং পেয়ে করেছিলেন মাত্র ৪ রান। সেঞ্চুরিয়নে দ্বিতীয় টেস্টেও প্রথম ইনিংসে ৪ রান। কাল দ্বিতীয় ইনিংসে প্রথম বলেই আউট, গোল্ডেন ডাক। গোল্ডেন ডাক মারলেন তার ওপেনার সঙ্গী মার্টিন গাপটিলও।

এতে একটি রেকর্ডও হয়ে গেছে তাদের। তবে রেকর্ডটি যে তারা চাননি, সেটি নিশ্চিতভাবেই বলে দেওয়া যায়। টেস্ট ইতিহাসে যে মাত্র পঞ্চমবার একই ইনিংসে দুই ওপেনার গোল্ডেন ডাক মারলেন!

দক্ষিণ আফ্রিকান পেসার ডেল স্টেইনের প্রথম বলেই বোল্ড হন ল্যাথাম। শেষ বলে দুর্দান্ত আউটসুইংয়ে আউট গাপটিল।

সবশেষ ২০০০ সালের আগস্টে এই দক্ষিণ আফ্রিকার বিপক্ষেই ক্যান্ডি টেস্টের চতুর্থ ইনিংসে গোল্ডেন ডাক মেরেছিলেন শ্রীলঙ্কার দুই ওপেনার মারভান আতাপাত্তু ও সনাৎ জয়াসুরিয়া। প্রথম ওভারে শন পোলকের প্রথম বলেই এলবিডব্লিউ হয়েছিলেন আতাপাত্তু। পরের ওভারে জয়াসুরিয়াও ন্যান্টি হেওয়ার্ডের প্রথম বলে এলবিডব্লিউ।

তারও ১৮ বছর আগে ১৯৮২ সালে হেডিংলি টেস্টে নিজেদের দ্বিতীয় ইনিংসে গোল্ডেন ডাক মেরেছিলেন পাকিস্তানের দুই ওপেনার মহসিন খান ও মুদাসসার নজর। দুজনকেই শিকারে পরিণত করেছিলেন ইংলিশ পেসার বব উইলস।

১৯৩৩ সালে ক্রাইস্টচার্চ টেস্টে ম্যাচের প্রথম বলেই আউট হয়েছিলেন ইংল্যান্ডের হাবার্ট সুটক্লিফ। তার ওপেনিং সঙ্গী এডি পেন্টারও নিজের মোকাবিলা করা প্রথম বলেই আউট হয়েছিলেন। সুটক্লিফকে ফিরিয়েছিলেন কিউই পেসার টেড ব্যাডকক আর পেন্টারকে ডেনিস স্মিথ।

টেস্ট ক্রিকেট এমন ঘটনা প্রথম দেখেছিল ১৮৮৮ সালে ইতিহাসের ৩০তম টেস্টে। নিজেদের দ্বিতীয় ইনিংসে গোল্ডেন ডাক মেরেছিলেন অস্ট্রেলিয়ার দুই ওপেনার চালমার্স ব্যানারম্যান ও পার্সি ম্যাকডোনেল। ব্যানারম্যানকে গিলবার্ট গ্রাসের ক্যাচ বানিয়েছিলেন ইংলিশ স্পিনার ববি পিল। আর ম্যাকডোনেলকে বোল্ড করেছিলেন পেসার জর্জ লোম্যান।

তথ্যসূত্রঃ জাগোনিউজ২৪

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6896
Post Views 454