MysmsBD.ComLogin Sign Up

ইংল্যান্ডের বাংলাদেশ সফর : কুক আসছেন, সংশয়ে প্লাঙ্কেট

In ক্রিকেট দুনিয়া - Aug 30 at 2:11pm
ইংল্যান্ডের বাংলাদেশ সফর : কুক আসছেন, সংশয়ে প্লাঙ্কেট

অনেক দ্বিধা-সংশয়ের পর অবশেষে বাংলাদেশ সফরের ব্যাপারে ইতিবাচক সিদ্ধান্তই নিয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। স্বস্তির নিশ্বাস ফেলেছে বাংলাদেশের ক্রিকেট অঙ্গন। তবে বোর্ডের সবুজসংকেতের পর শুরু হয়েছে আরেক দোলাচল। শেষ পর্যন্ত ব্যক্তিগত ইচ্ছা-অনিচ্ছাকে প্রাধান্য দিয়ে বাংলাদেশ সফরের ব্যাপারে নেতিবাচক সিদ্ধান্ত নেবেন না তো ইংল্যান্ডের তারকা ক্রিকেটাররা? প্রশ্নটা কয়েক দিন ধরেই ঘুরছে দুই দেশের ক্রিকেট অঙ্গনে। শেষ পর্যন্ত এ সংশয়ও উড়িয়ে দিয়েছেন ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়ক অ্যালিস্টার কুক। বাংলাদেশ সফরের ব্যাপারে সবুজসংকেতই দিয়েছেন বলে জানানো হয়েছে গার্ডিয়ান পত্রিকার এক প্রতিবেদনে।

বাংলাদেশ সফরের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়াটা সম্ভবত কুকের জন্যই সবচেয়ে কঠিন ছিল। কারণ, সে সময়েই দ্বিতীয়বারের মতো বাবা হতে চলেছেন ক্যাপ্টেন কুক। সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকার জন্য বাংলাদেশ সফরে নাও আসতে পারেন বলে গুঞ্জন উঠেছিল ইংল্যান্ডের ক্রিকেট অঙ্গনে। তবে শেষ পর্যন্ত এ ক্ষেত্রেও দলকে সামনে থেকে নেতৃত্ব দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন কুক। গার্ডিয়ান পত্রিকার এক প্রতিবেদনে বলা হয়েছে, এরই মধ্যে ইংল্যান্ড ক্রিকেটের ডিরেক্টর অ্যান্ড্রু স্ট্রাউসকে বাংলাদেশ সফরের নিশ্চয়তা দিয়ে ফেলেছেন কুক। এখনো অবশ্য এ ব্যাপারে গণমাধ্যমের কাছে নিজে কোনো বক্তব্য দেননি ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়ক। কুকের এ সিদ্ধান্ত ইংল্যান্ডের অন্য খেলোয়াড়দেরও প্রভাবিত করতে পারে বলে মন্তব্য করা হয়েছে গার্ডিয়ানের প্রতিবেদনে।

এদিকে, কুক বাংলাদেশ সফরে আসার সিদ্ধান্ত চূড়ান্ত করলেও এখনো সংশয়ে আছেন ওয়ানডে দলের নিয়মিত পেসার লিয়াম প্লাঙ্কেট। ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের ওপর পূর্ণ আস্থার কথা জানালেও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে আরো কিছু প্রশ্ন করে নিতে চান ডানহাতি এই পেসার। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘বিশ্বের সব জায়গাতেই নানাবিধ সমস্যা চলছে। কাজেই আমি এখনো বুঝতে পারছি না। পাকিস্তানের বিপক্ষে সিরিজ শেষে আমি আমার পরিবারের সঙ্গে কথা বলব। আরো ভালোমতো চিন্তা করে একটা চূড়ান্ত সিদ্ধান্ত নেব।’

আগামী ৭ সেপ্টেম্বর পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ শেষ হওয়ার পর বাংলাদেশ সফরের দল নির্বাচনের প্রক্রিয়া শুরু করবেন ইংল্যান্ডের নির্বাচকরা।

তথ্যসূত্রঃ গার্ডিয়ান

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6973
Post Views 320