MysmsBD.ComLogin Sign Up

জটিলতা এড়াতে চাইলে

In লাইফ স্টাইল - Aug 30 at 1:59pm
জটিলতা এড়াতে চাইলে

জটিলতায় পূর্ণ এই জীবনে সবাই খুঁজে একটু শান্তি। আর এই শান্তির পিছনে ছুটতে ছুটতে আমরা কখন যে জীবনকে কঠিন থেকে কঠিতর করে তুলি তা আমরা নিজেরাও জানিনা। কিন্তু আপনি চাইলে আপনার জীবনকে এই জটিলতের জাল থেকে অনেক দূরে রাখতে পারেন।

• চলুন জেনে নেই ব্যপারগুলো এবং কিভাবে এসব এড়িয়ে চলবেন....

গড়িমসি করা :
আমরা প্রায়ই কাজ নিয়ে গড়িমসি করি। আজ করবো, না আজ নয় আগামীকাল। আজকের কাজ আজ না করে তাকে ফেলে রাখার কারণে আরো কাজ জমে যায়। ফলে নানা কাজের ভিড় জমে যায়। মেজাজ খারাপ হতে থাকে এবং একসময় কাজ থেকে মন উঠে যায়। দেখা দেয় জটিলতা, যা আপনার দৈনন্দিন জীবনের সাথেও সম্পর্কিত।

চিন্তা করা :
অতিরিক্ত চিন্তা কখনো ভালো ফলাফল নিয়ে আসতে পারে না। চিন্তা কোনো কাজের ফলাফল না। আপনি চিন্তা করে অসুস্থ হয়ে পড়তে পারেন কিন্তু সমাধানে আসতে হলে আপনাকে ভেবে চিন্তে একটা রাস্তা বের করতে হবে। আর তা না হলে এই চিন্তা আপনার জীবনকে জটিল করে তুলবে।

অপেক্ষা :
আমরা ভালো কিছুর জন্য অপেক্ষা করবো এটাই স্বাভাবিক। আর অপেক্ষার ফল মিষ্টি হবে এটা সবার প্রত্যাশা থাকে। তবে এই অপেক্ষার জন্য যে ধৈর্য্য ধরতে হয় তা কেউ ধরতে চায়না। যার ফলে অল্পতেই হয়ে পড়ে ক্লান্ত। আর জীবনকে ভাবতে থাকে কঠিন ভাবে। তাই ভালো কিছুর জন্য অপেক্ষার বিকল্প নেই।

চেষ্টা না করা :
মুখেই কেবল চেষ্টা করছি বলে গেলে কাজ হয় না। কাজ করতে হলে চাই ইচ্ছাশক্তি। আর চেষ্টা করতে হবে মন থেকে। এই চেষ্টার অভাবেই আপনি হতে পারেন ব্যর্থ। যা আপনাকে আর কাজের ভেতর থাকতে দেবে না। আপনি তখন শুধু ভাববেন কেন এমন হলো? আর আপনার জীবন হতে থাকবে কঠিন। তাই যেকোনো কাজ করার আগে ইচ্ছশক্তি সঞ্চয় করতে হবে।

যা চাচ্ছেন তা না পাওয়া :
মানুষ যা চাইবে তা এক পলকে পাবে তা কেবল রূপকথাতেই সম্ভব। সত্যিকার জীবনে তা পেতে হলে চাই একাগ্রতা, ইচ্ছা আর উৎসাহ। তাই পেছনে কী ঘটলো তাতে কান না দিয়ে সামনে এগিয়ে চলুন। দেখবেন জীবন হয়ে উঠেছে সুন্দর।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7103
Post Views 171