MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

দূর হোক ত্বকের তৈলাক্ত ভাব

In রূপচর্চা/বিউটি-টিপস - Aug 29 at 10:10pm
দূর হোক ত্বকের তৈলাক্ত ভাব

ত্বকের তৈলাক্ত ভাব আপনার সৌন্দর্যকে ক্ষতিগ্রস্ত করে। তাছাড়া ত্বকের নানা সমস্যার মূলে রয়েছে এই তৈলাক্ত ভাব। এই ভ্যাপসা গরমে তা আরো অস্বস্তির। সুতরাং জেনে নিন ত্বকের তেলাভাব থেকে মুক্তির ঘরোয়া কিছু উপায়।

# ডিমের সাদা অংশ ত্বকের তেলাভাব কমানোর ক্ষেত্রে বিশেষ উপযোগী। ডিম থেকে সাদা অংশ আলাদা করে অল্প ফেটিয়ে মুখে লাগিয়ে রাখতে পারেন৷ সপ্তাহে ২ দিন নিয়ম করে এটি মুখে লাগালে উপকার পাবেন। এর সঙ্গে অর্ধেক লেবু মিশিয়ে ১৫ মিনিট লাগিয়ে মুখ ধুয়ে ফেললে ত্বকের অতিরিক্ত তৈলাক্ততা কমবে।

# টক দইতে ল্যাকটিক অ্যাসিড থাকে যা ত্বককে এক্সফোলিয়েট করে এবং তৈলাক্ত ভাব কমায়। নিয়ম করে দিনে একবার এক টেবিল চামচ টক দই মুখে লাগান। মিনিট ১৫ পরে ঠাণ্ডা পানি দিয়ে মুখ ধুয়ে নিন।

# লেবুর রস শুধু ত্বকের তৈলাক্ততা কমায় না, বরং ত্বককে ডি-ট্যান করে এবং ত্বকের পিএইচ ব্যালেন্স বজায় রাখে। লেবুর রস সামান্য পানি মিশিয়ে তা তুলা দিয়ে মুখে লাগান। ১০ মিনিট পর পানি দিয়ে মুখ ধুয়ে নিন।

# টমেটো কোয়া করে কেটে মুখে মিনিট ১৫ ঘষে নিন। তারপর ঠাণ্ডা পানি দিয়ে মুখ ধুয়ে মাইল্ড ও অয়েল ফ্রি ময়েশ্চারাইজার লাগান৷ উপকার পাবেন।

# আপেল কুচি করে কেটে তার মধ্যে টক দই ও লেবুর রস ভালো করে মিশিয়ে পেস্ট বানিয়ে নিন। ১০ মিনিট মতো রেখে মুখ ধুয়ে ফেলুন। এছাড়া শুধু আপেল কুচি মুখে মাখলেও তৈলাক্ততা কমে।

# রাতে ঘুমাতে যাওয়ার আগে শসা কেটে ভালো করে মুখে ঘষে নিন। সকালে হালকা গরম পানি দিয়ে মুখ ধুয়ে নিন।

# প্রতিদিন রাতে দুই টেবিল চামচ দুধে অল্প ল্যাভেন্ডার অয়েল মিশিয়ে তুলা দিয়ে তা মুখে লাগিয়ে নিন। এবার মুখে ম্যাসাজ করুন ভালো করে। পরদিন সকালে ঠাণ্ডা পানি দিয়ে মুখ ধুয়ে নিন।

Googleplus Pint
Rayhan Moyen
Posts 77
Post Views 367