MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

দেশের বাজারে আসুসের নতুন ফ্ল্যাগশিপ ল্যাপটপ

In কম্পিউটার রিভিউ - Aug 29 at 9:44pm
দেশের বাজারে আসুসের নতুন ফ্ল্যাগশিপ ল্যাপটপ

বিশ্বখ্যাত নোটবুক ব্র্যান্ড আসুস বাংলাদেশের বাজারে নিয়ে এসেছে ৩টি নতুন মডেলের ল্যাপটপ। মডেলগুলো হচ্ছে- আরওজি সিরিজের জি৭০১ ভিও, ভিভোবুক ম্যাক্সএক্স৪৪১/৫৪১ এবং জেনবুক ফ্লিপ ইউএক্স৩৬০।

আসুসের রিপাব্লিক অব গেমার (আরওজি) সিরিজে নতুন যোগ দিয়েছে জি ৭০১ ভিও গেমিং নোটবুক। উচ্চতর গ্রাফিক্সের গেম খেলার জন্য ডেস্কটপ গ্রেড গ্রাফিক্স কার্ড দিয়ে তৈরি করা হয়েছে আসুসের এই নতুন গেমিং নোটবুকটি। এতে ব্যাবহার করা হয়েছে ষষ্ঠ প্রজন্মের ইন্টেল কোর আই-৭ প্রসেসর আর ৮ জিবি ডেস্কটপ-গ্রেড এনভিডিয়া জিফোর্স এর জিটিএক্স ৯৮০ ভিডিও কার্ড। এতে আরো রয়েছে ৬৪ জিবি ডিডিআর-৪ র‌্যাম, ফুল এইচডি ডিসপ্লে, ১ টেরাবাইট এসএসডি সহ আরো অনেক ফিচার।

আসুস জেনবুক ফ্লিপ আল্ট্রাবুকটি তৈরি করা হয়েছে আধুনিক স্টাইল আর সৌন্দর্যের কথা মাথায় রেখে। এর বিশেষত্ব হলো একে ৩৬০ ডিগ্রি পর্যন্ত বাঁকানো সম্ভব। আর তাই এর ব্যবহারকারী খুব সহজেই একে ল্যাপটপ থেকে ট্যাবলেটে পরিবর্তন করে নিতে পারবেন। মাত্র ১৩.৯ মিলিমিটার পাতলা আর ১.৩ কেজি ওজন হওয়ায় জেনবুক ফ্লিপ বহন করা অত্যন্ত সহজ। কিউএইচডি (৩২০০ বাই ১৮০০ পিক্সেল) আইপিএস ডিসপ্লে সহ এতে আরো থাকছে ৮ জিবি র‌্যাম এবং ১ টেরাবাইট হার্ডডিস্ক।

আসুস ভিভোবুক ম্যাক্স তৈরি করা হয়েছে ব্যাবহারকারীর মাল্টিমিডিয়া এবং দৈনন্দিন কাজের কথা মাথায় রেখে। যেকোনো রকমের মাল্টিমিডিয়া উপভোগে নতুন মাত্রা যোগ করতে এতে ব্যবহার করা হয়েছে আসুসের বিশেষ টেকনোলজি সনিক মাস্টার এর ৩ ওয়াটের ট্রান্সমিশন লাইন এবং ২৪ সিসির অডিও চেম্বার, যা এর ব্যবহারকারীকে দেবে স্পষ্ট শব্দ শোনার অনুভুতি। আসুস ভিভোবুক ম্যাক্সে ব্যবহার করা হয়েছে ইন্টেলের ষষ্ঠ প্রজন্মের প্রসেসর আর এনভিডিয়া জিফোর্স ৯২০ এমএক্স গ্রাফিক্স কার্ড। সঙ্গে থাকছে ১৬ জিবি পর্যন্ত র‌্যাম ও ২৫৬ জিবি সলিড স্টেট ড্রাইভ। ১৪ এবং ১৫ ইঞ্চি ডিসপ্লে কিংবা কোর আই-৩ থেকে শুরু করে বিভিন্ন কনফিগারেশন এর সমন্নয় থেকে বেছে নেয়া যাবে পছন্দের ভিভোবুকটি।

আগামী সপ্তাহ থেকেই বাজারে মিলবে আসুসের এই বিশেষ নোটবুক তিনটি।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6796
Post Views 238