MysmsBD.ComLogin Sign Up

নিউজিল্যান্ড সিরিজের আগে অস্ট্রেলিয়ায় সফরে যাচ্ছে টাইগাররা!

In ক্রিকেট দুনিয়া - Aug 29 at 4:48pm
নিউজিল্যান্ড সিরিজের আগে অস্ট্রেলিয়ায় সফরে যাচ্ছে টাইগাররা!

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের আবহাওয়ার সাথে মানিয়ে নিতে ২০১৫ সালে বিশ্বকাপের আগে জাতীয় দলের ১৫ ক্রিকেটারকে নিয়ে ব্রিসবেনে হয়েছিলো কন্ডিশনিং ক্যাম্প। যা অনেক কাজে লেগেছিলো টাইগারদের।

গ্রুপ পর্বে শক্তিশালী ইংল্যান্ডকে হারিয়ে কাঙ্খিত বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে গিয়েছিলো টাইগাররা। এদিকে ডিসেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের আগে আর একটি এমন কন্ডিশনিং ক্যাম্প করার পরিকল্পনা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

রবিবার মিরপুর-শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সাংবাদিকদের সাথে কথোপকথনে এমনটাই জানিয়েছেন জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

নিউজিল্যান্ডের বিপক্ষে পূর্নাজ্ঞ সিরিজ খেলতে ডিসেম্বরে সফরে যাবে বাংলাদেশ। সেই সিরিজে তিনটি একদিনের ম্যাচ, তিনটি টি-টোয়েন্টি ম্যাচ ও দুইটি টেস্ট ম্যাচ থাকবে। ২৬ শে ডিসেম্বর একদিনের ম্যাচ দিয়েই এই সিরিজ শুরু হবে।


অতীতের ভালো ফলাফলের উদাহরণ টেনে নান্নু বলেন, ‘গত বছর বিশ্বকাপের আগে ব্রিসবেনে আমাদের কন্ডিশনিং ক্যাম্প হয়েছিলো। আমাদের বোর্ড সামনের নিউ জিল্যান্ড সিরিজের জন্য অস্ট্রেলিয়ায় এমন ক্যাম্প করার পরিকল্পনা করছে।’

নিউজিল্যান্ডে প্রত্যেক দলকেই ভালো করতে অনেক সংগ্রাম করতে হয়। পরিবেশের সাথে মানিয়ে নেয়াটা অনেক কঠিন বিশেষ করে উপমহাদেশের দেশগুলোর জন্য। অন্যদিকে আগে থেকে সেখানে গিয়ে পরিবেশের সাথে মানিয়ে নিলে ভালো কিছুর প্রত্যাশা করা যায়।

এ প্রসঙ্গে মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘নিউ জিল্যান্ডের পরিবেশের সাথে প্রত্যেক দলকেই সংগ্রাম করতে হয়। তাই, মূল লড়াইয়ের আগে আমাদের ক্রিকেটাররা যদি কিছু সময় পায় তাহলে সেটা খুব ভালো হবে। আমাদের টিম ম্যানেজমেন্ট এই বিষয়ের নানা দিক নিয়ে বিবেচনা করছে এবং তারা যদি দেখে এই ক্যাম্প আসলেই ক্রিকেটারদের জন্য সহায়ক হবে তাহলে আমাদের বোর্ড অবশ্যই তার ব্যবস্থা করবে। কমপক্ষে ১০ দিনের কন্ডিশনিং ক্যাম্প করার সম্ভাবনা আছে।’
তথ্যসূত্র : বিডি ২৪ লাইভ

Googleplus Pint
Roney Khan
Posts 819
Post Views 762