MysmsBD.ComLogin Sign Up

৬ বলে ৮ রান করতে না পারার কারণ ব্যখ্যা করলেন ধোনি

In ক্রিকেট দুনিয়া - Aug 29 at 12:13am
৬ বলে ৮ রান করতে না পারার কারণ ব্যখ্যা করলেন ধোনি

ক্যারিবীয়দের কাছে হেরে যথারীতি তোপের মুখে ধোনি বাহিনী। ভারত যেভাবে গতকাল হেরেছে তা অনেকটা টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের কাছে বাংলাদেশের পরাজয়ের স্মৃতি মনে করিয়ে দেয়। অবশেষে তোপ থেকে বাঁচতে ধোনি সরল স্বীকারোক্তি দিলেন। গতকাল ম্যাচের শেষ বলে যে শট খেলতে চেয়েছিলেন, তা পরিকল্পনা অনুযায়ী খেলতে পারেননি-এটাই স্বীকার করে নিলেন ভারতের ওয়ানডে ও টি-২০ অধিনায়ক।

ধোনি বলেছেন, “অসাধারণ খেলা হয়েছে। ব্যাটসম্যানদের কাছ থেকে এর চেয়ে বেশি কিছু আশা করতে পারি না আমরা। শেষ বলে আমার ভাবনা ঠিকই ছিল। কিন্তু সেটা কাজে করে দেখানোটাই আসল। আমি পরিকল্পনা বাস্তবায়িত করতে পারিনি।”

মার্কিন যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথম আন্তর্জাতিক ম্যাচে অসাধারণ ব্যাটিং করেছে ভারত। প্রথমে ব্যাট করে ২৪৫ রান করে ওয়েস্ট ইন্ডিজ। জবাবে ব্যাট করতে নেমে জয়ের একেবারে কাছে গিয়েও মাত্র এক রানে হারতে হয় টিম ইন্ডিয়াকে। লোকেশ রাহুল ১১০ রানে অপরাজিত থাকলেও, শেষ ওভারে তিনি মাত্র দুটি বল খেলার সুযোগ পান। ধোনি চারটি বল খেলেন। জয়ের জন্য ৬ বলে দরকার ছিল মাত্র ৮ রান। সেটা করতে পারেননি ধোনি। শেষ বলে তিনি কট বিহাইন্ড হয়ে যান। এই ম্যাচ জিততে পারলে টিম ইন্ডিয়া টি-২০ ক্রিকেটে সবচেয়ে বেশি রান তাড়া করে জেতার রেকর্ড গড়ে ফেলতে পারত। কিন্তু সেটা না হওয়ায় প্রবাসী ভারতীয়রা হতাশ।

তবে ধোনি হতাশ নন। তার মতে, ব্যাটসম্যানরা তাদের দায়িত্ব ঠিকমতোই পালন করেছেন। আস্কিং রেট ১২.১ ছিল। পার্টনারশিপ ভাল হয়েছে। রাহুল দারুণ ব্যাটিং করেছেন। অন্যরাও ভাল খেলেছেন।

অন্যদিকে, ক্যারিবিয়ান অধিনায়ক কার্লোস ব্রেথওয়েট বলেছেন, শেষ ওভারে তারা পরিকল্পনা অনুযায়ী বল করেছেন। ডোয়েন ব্র্যাভো রান আটকানোর লক্ষ্যেই ধীর গতিতে বল করেছেন। ধোনিকে মিড উইকেটে মারতে না দেওয়াই তাদের লক্ষ্য ছিল। সেটা সফল হয়েছে।

তথ্যসূত্রঃ নয়া দিগন্ত

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7016
Post Views 612