MysmsBD.ComLogin Sign Up

প্রোটিয়াদের রান পাহাড়ে চাপা কিউইরা

In ক্রিকেট দুনিয়া - Aug 29 at 12:10am
প্রোটিয়াদের রান পাহাড়ে চাপা কিউইরা

নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে বড় সংগ্রহের পর ইনিংস ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। সেঞ্চুরিয়নে নিজেদের প্রথম ইনিংসে ৮ উইকেটে ৪৮১ রান তুলে দ্বিতীয় দিনে ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা।

দুই ম্যাচ সিরিজের প্রথমটি বৃষ্টির কারণে ভেসে যাওয়ায় দ্বিতীয়টি ঘিরে দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ড সমর্থকদের আগ্রহের কমতি নেই। ঘরের মাঠে টস হেরে ব্যাটিংয়ে নেমে দক্ষিণ আফ্রিকার শুরুটা দারুণ হয়।

সেঞ্চুরিয়নের সুপার স্পোর্টস পার্কে ওপরের দিকের পাঁচ ব্যাটসম্যানই হাফ সেঞ্চুরির দেখা পেয়েছেন। এর মধ্যে অধিনায়ক ফাফ ডু প্লেসিস ফিফটিকে রূপান্তর করেছেন সেঞ্চুরিতে। টেস্টে ১৬ ইনিংস পর কাঙ্খিত সেঞ্চুরির স্বাদ পেলেন তিনি। ২৩৪ বলে ১২টি চার ও ২টি ছক্কায় খেলেন ১১২ রানের অসাধারণ এক ইনিংস।

সেঞ্চুরির কাছে গিয়েও ব্যর্থ হয়েছেন ডুমিনি ও ডি কক। দলের হয়ে জেপি ডুমিনি করেন ৮৮ রান। আর ডি কক করেন ৮২ রান। ফর্মে থাকা হাশিম আমলা করেন ৫৮ রান। আর ওপেনিংয়ে নেমে স্টিফেন কুক ৫৬ রানের ইনিংস খেলেন।

নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৫ উইকেট নিয়েছেন নিল ওয়াগনার। একটি করে উইকেট নিয়েছেন মিচেল স্যান্টনার, ডগ ব্রেসওয়েল এবং টিম সাউদি।

দ্বিতীয় দিন শেষ হওয়ার আগেই নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে ফেলেছে নিউজিল্যান্ড। দিন শেষে এই ৩ উইকেট হারিয়ে মাত্র ৩৮ রান সংগ্রহ করেছে কিউইরা। সফরকারীদের হয়ে মার্টিন গাপটিল (৮) ও টম লাথাম (৪) এবং রস টেলর (১) সাজঘরে ফেরেন। কেন উইলিয়ামসন ১৫ ও হেনরি নিকোলাস ৪ রানে অপরাজিত আছেন।

তথ্যসূত্রঃ কালের কন্ঠ

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7016
Post Views 193