MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

শেষ হলো এক অসাধারণ ক্রিকেটারের বর্ণাঢ্য ক্যারিয়ার

In ক্রিকেট দুনিয়া - Aug 28 at 7:30pm
শেষ হলো এক অসাধারণ ক্রিকেটারের বর্ণাঢ্য ক্যারিয়ার

অবসরের ঘোষণা দিয়েছিলেন আগেই। আজ শেষ আন্তর্জাতিক ম্যাচটি খেলেই ফেললেন শ্রীলঙ্কান ক্রিকেটের ‘যুবরাজ’ তিলকরত্নে দিলশান। অবশ্য দিলশানের অগ্রজ জয়সুরিয়ার পদবী ধার করে তাকে ‘মাতারা হারিকেন জুনিয়র’ বলা যেতে পারে। তিনি ব্যট হাতে নামলে যে বোলারদের কাঁপন ধরে যেত!

নিজের শেষ এক দিনের আন্তর্জাতিক ম্যাচে ৪২ রানে আউট হলেন শ্রীলংকার এই অভিজ্ঞ ওপেনার। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের তৃতীয় ম্যাচে ওপেনার হিসেবে খেলতে নেমে ৫টি চারের সহায়তায় ৬৫ বলে ৪২ রান করেন দিলশান। আগে থেকেই সবাই জানত ডাম্বুলার ওয়ানডেটি হলো তার শেষ আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচ। তাই ম্যাচ শুরুর আগে দিলশানকে সম্মান জানান, দলের সতীর্থরা। দু’পাশে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে ব্যাট উঁচিয়ে দিলশানকে সম্মান জানান ম্যাথুজ-চান্ডিমাল-ডি সিলভারা।


সম্মান পেয়ে অনেকটা আবেগাপ্লুত হয়ে পড়েন দিলশান। তারপরও মনকে শক্ত করে ২২ গজে ব্যাট হাতে দারুণ শুরু করেন তিনি। নিজের নবম বলে বাউন্ডারি হাঁকান দিলশান। এরপর নিজের ইনিংসটাকে বড় করতে থাকেন এই ডান-হাতি ব্যাটসম্যান। পরবর্তীতে আরও ৪টি বাউন্ডারি হাঁকিয়ে ৬৫ বলে ৪২ রান করে অস্ট্রেলিয়ার এডাম জাম্পার বলে আউট হন দিলশান।

১৭ বছরের ক্রিকেট ক্যারিয়ারে ৮৭ টেস্টে ৫৪৯২, ৩২৯ ওয়ানডেতে ১০২৯০ ও ৭৮ টুয়েন্টি টুয়েন্টি ম্যাচে ১৮৮৪ রান করেন দিলশান। ওয়ানডেতে সর্বমোট রানের ক্ষেত্রে বিশ্বের মধ্যে ১১তমস্থানে রয়েছেন তিনি। আর শ্রীলংকার মধ্যে চতুর্থ স্থানে আছেন ৩৯ বছর বয়সী দিলশান।

তথ্যসূত্রঃ কালের কন্ঠ
[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6921
Post Views 691