MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

বিয়ের কথাবার্তায় প্রথমেই যেসব কথা বলবেন না

In লাইফ স্টাইল - Aug 28 at 2:41pm
বিয়ের কথাবার্তায় প্রথমেই যেসব কথা বলবেন না

পারিবারিকভাবে ঠিক করা বিয়ের ক্ষেত্রে প্রথম দেখা করতে যাওয়াটা খুবই অস্বস্তিকর, বিশেষ করে পরিবারের সবার সামনে কথা বলাটা। আবার দুজনের প্রথম দেখার অনুভূতিও ভালো হতে হবে। এত চাপের মাঝে একটু আধটু ভুল তো হবেই। তবুও সচেতন থাকাটা জরুরি। আর কিছু বিষয় আছে যেগুলো অবশ্যই এড়িয়ে যাবেন।

• জানতে চান বিষয়গুলো কী কী? তাহলে নিচের এই তালিকাটি একবার দেখে নিন....

নিজের অতীত সম্পর্ক
এটা ঠিক যে, বিয়ের আগে সব বিষয় জানিয়ে রাখা ভালো। তবে প্রথম দেখাতেই নিজের অতীত সম্পর্কের কথা না বলাই বুদ্ধিমানের কাজ। বিশেষ করে, পরিবারের সামনে। কারণ আপনার পরিবার হয়তো এই বিষয়টি জানে না। তাই আপনি যদি সবার সামনে এগুলো বলেন তাহলে তারা বিব্রতকর অবস্থায় পড়তে পারে।

পরিবার পরিকল্পনার কথা
কখনোই প্রথম দেখায় কয়টা বাচ্চা নিবেন এই বিষয়ে আলোচনা করবেন না। নিজেদের মধ্যে সম্পর্কটা একটু গাঢ় হলে এগুলো বলাই যায়। তাই প্রথম দেখায় বাচ্চার কথা না ভাবলেও চলবে।

বিয়ে কেমন হবে
দুই পরিবারের সামনে, বিয়ে কেমন হবে এই সিদ্ধান্ত নিতে যাবেন না। কারণ আপনাদের বিয়ে কতটা ঘটা করে হবে এটা আপনার পরিবার ভালো বুঝবে। আর যদি বিয়ের আয়োজন আপনাকেই করতে হয় তবুও এ ধরনের কথা প্রথম দেখাতে বলার প্রয়োজন নেই। দুই তিনবার দেখা হওয়ার পর প্রয়োজন হলে এগুলো নিয়ে বিশদ আলোচনা করবেন।

খারাপ অভ্যাস নিয়ে আলোচনা
হয়তো আপনার জীবনযাপনে কোনো খারাপ অভ্যাস রয়েছে। আর আপনি চান জীবনসঙ্গীকে এগুলো বিয়ের আগেই জানাতে। এটা খুবই ভালো উদ্যোগ। তবে পরিবারের সমনে নয়। কারণ এতে আপনার ব্যক্তিত্বের ওপর অনেক বড় প্রভাব পড়বে। যা বিয়ে ভেঙে যাওয়ারও কারণ হতে পারে।

পরিবার ছেড়ে থাকার পরিকল্পনা
হয়তো আপনি ঝামেলাবিহীনভাবে একা সংসার করতে চান। আপনার চাওয়ার ওপর তো আর কোনো বাধা নেই। কিন্তু প্রথম দেখাতেই যদি এই শর্ত দেন তাহলে এটা বিয়ে পর্যন্ত গড়াবে কি না সন্দেহ আছে। তাই এই বিষয়টি অব্যশই এড়িয়ে যাবেন।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6818
Post Views 606