MysmsBD.ComLogin Sign Up

একাকিত্বই হোক শক্তি

In লাইফ স্টাইল - Aug 28 at 2:15pm
একাকিত্বই হোক শক্তি

বন্ধুত্ব খুব ছোট শব্দের পরিধির মধ্য হলেও এর গভীরতা অনেক। আপনার দুঃখের দিনের হোক বা সুখের দিনের সব সময়ের সঙ্গী এই বন্ধু। তবে কখনো কখনো আমরা হঠাৎ করেই একা হয়ে পড়ি। কাজের চাপ, ব্যস্ততা, কোনো বিষয়ে মতের মিল না থাকা অন্য কোনো বিষয় হতে পারে বন্ধু হারানোর কারণ। বন্ধু আমাদের জীবনের অংশ বটে, তবে পুরো জীবন নয়। তাই কাছের বন্ধু দূরে সরে গেলেও আপনাকে ঠিকই এগিয়ে যেতে হবে।

একাকিত্ব আর লজ্জাবোধকে না বলুন :
একাকিত্ব এবং তার থেকে বেরিয়ে না আসার ইচ্ছা মানুষকে বন্ধুহীন করে তোলে। তার সাথে নিজেকে প্রকাশ না করতে চাওয়া, লজ্জাবোধ করা সব কিছুই মানুষকে করে তোলে নিজের কাছে অপরাধী। আর আপনাকে অবশ্যই এটি আগে বুঝতে হবে যে আপনি কেন নিজেকে গুটিয়ে রাখছেন? যে মুহুর্তে আপনার কোনো বন্ধু হবেনা, আপনাকেই আপনার সহযোগিতা করতে হবে।

কথা বলার অভ্যাস করুন আর নিজের সামাজিক যোগাযোগ বৃদ্ধি করুন :
কথা বলতে পারা অনেক বড় একটা গুণের ব্যপার। আপনি যখন কারো সাথে কথা বলতে পারেন মন খুলে ঠিক সেই সময়েই আপনার সাথে তার গড়ে উঠে এক বন্ধুত্বের সম্পর্ক। আর আপনি যদি তাকে কিছু বুঝিয়েই বলতে না পারেন তাহলে আপনার মনের কথা আপনার মনেই রয়ে যাবে আর আপনি তার মনের পর্যন্ত পৌঁছাতেও পারবেন না। যাতে আপনি হারাবেন বন্ধু।

আপনার চারপাশে নজর রাখুন :
আপনার চারপাশে ঘোরাঘুরি করে হাজার মানুষ। কেউ আপনার বন্ধু কেউ শত্রু। কেউ চায় আপনার ভালো কেউ খারাপ। আর এরই মাঝে থেকে আপনাকে শুধু বেছে নিতে হবে আপনার উপযুক্ত বন্ধু। আপনি যদি চারপাশে খেয়াল না রাখেন তবে হারাতে পারেন ভালো বন্ধু। তাই সময় এবং সুযোগ কাজে লাগান এবং সঠিক বন্ধুকে খুঁজে বের করুন।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7066
Post Views 303