MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

বিয়ারবট রিমোটের বিকল্প

In নতুন প্রযুক্তি - Aug 28 at 7:12am
বিয়ারবট রিমোটের বিকল্প

বর্তমান প্রাত্যহিক জীবনে বিভিন্ন ইলেকট্রনিক্স ডিভাইস চালাতে রিমোট কন্ট্রোল বা দূরনিয়ন্ত্রণ ব্যবস্থা একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তবে এখনও এতে ব্যাটারি পাল্টানো বা চার্জ দেওয়া-সংক্রান্ত নানা ধরনের হ্যাপা রয়েছে। এ ছাড়া বারবার রিমোট কন্ট্রোলের বোতাম টিপে টিপে ইলেকট্রনিক্স ডিভাইস চালানোও অনেক সময় বিরক্তির উদ্রেক করে। এসব সমস্যা সমাধানেই এবার বাজারে আসছে রিমোট কন্ট্রোলের বিকল্প বিয়ারবট।

ছোট্ট এই ডিভাইসটি দেখতে ভালুকের মতো হলেও কাজকর্মে সে একেবারে সুপার ইন্টেলিজেন্ট। অভিনব রিমোটে কোনো বোতাম বা টাচস্ক্রিন নেই। বরং ছোট্ট এই যন্ত্রটির সামনে হাত নাড়লেই সেন্সরের মাধ্যমে সেটি বুঝে নেবে আপনার কী চাই।

এর নির্মাতা প্রতিষ্ঠান বলছে, ছোট্ট এই যন্ত্রটির মধ্যে বিল্ট ইন ব্লুটুথ, ইনফ্রারেড ও জিগবি থাকায় নানা রকমের ডিভাইস অনায়াসেই নিয়ন্ত্রণ করতে পারে বিয়ারবট। যেমন ঘরের ব্লাইন্ডস খোলা-বন্ধ, এয়ারকুলারে তাপমাত্রা নিয়ন্ত্রণ, লাইটের আলো বাড়ানো-কমানো, রেডিও-টিভি চালানো বন্ধ বা চ্যানেল পাল্টানোর মতো কাজগুলো অনায়াসেই করতে পারে বিয়ারবট।

তবে বিয়ারবট একা একা কোথাও যায় না। এটি কিনলে বড় একটি বিয়ারবটের সঙ্গে পাওয়া যাবে আরেকটি ছোট বিয়ারবটও। ছোট বিয়ারবট একটি স্ক্রিনলেস রিপিটার, যা বড়টির নির্দেশ পেঁৗছে দেবে কাছের ডিভাইসে। এই কাজের জন্য সে ব্যবহার করবে ওজ বাস্টার। খবর :ইন্ডিয়া টুডে।

Googleplus Pint
Roney Khan
Posts 819
Post Views 96