MysmsBD.ComLogin Sign Up

অ্যারেঞ্জ ম্যারেজ হলে যে বিষয়গুলো অবশ্যই এড়িয়ে চলবেন

In লাইফ স্টাইল - Aug 27 at 2:12pm
অ্যারেঞ্জ ম্যারেজ হলে যে বিষয়গুলো অবশ্যই এড়িয়ে চলবেন

লাভ ম্যারেজ না অ্যারেঞ্জ ম্যারেজ? এ দ্বন্দ্ব চিরকালের। দুটি সম্পূর্ণ পরিবার। কেউ কাউকে দেখেনি, চেনে না। একদিন হঠাত্ দুটো অচেনা পরিবারের লোকজন একে অন্যের বাড়িতে গেল। বেশ কিছুদিন ধরে বড়দের আলাপ-আলোচনার পর শুরু হল ছেলে-মেয়ে নিজেদের মধ্যে ফোনাফোনি। বিয়ের আগে খানিক প্রেমপর্ব। কিন্তু যতই হোক, এই তো মাত্র কদিনের চেনা!

• অ্যারেঞ্জ ম্যারেজ হলে কয়েকটা বিষয় অবশ্যই এড়িয়ে চলুন। যেমন....

১) আপনার অতীত সম্পর্ক : আপনার পুরনো সম্পর্কের কথা প্রথম সাক্ষাতেই বলার দরকার নেই। এতে হিতে বিপরীত হতে পারে।

২) পরিবার পরিকল্পনা : পরিবার পরিকল্পনা নিয়ে কোনও রকম হেঁয়ালি রাখবেন না। কটা বাচ্চা চান বা না চান সেটা পরিষ্কার করে নিজেদের মধ্যে আলোচনা করে নেবেন। তবে হ্যাঁ, প্রথম সাক্ষাতে অবশ্যই নয়।

৩) কীরকম ধরনের বিয়ে চান : বিয়ে নিয়ে কী স্বপ্ন রয়েছে আপনার, তা কখনও এড়িয়ে যাবেন না। ধুমধাম করে বিয়ে নাকি সিম্পল বিয়ে সেটা প্রথমন থেকেই খোলসা করে নিন।

৪) মদ্যপানের অভ্যাস : মদ্যপানের অভ্যাস থাকলে হবু স্ত্রী বা স্বামীকে না বলে থাকবেন না। তাঁকে বলুন। এই প্রসঙ্গে তাঁর মনোভাব বা দৃষ্টিভঙ্গি কী? সেটা বোঝার চেষ্টা করুন।

৫) বাবা-মায়ের সঙ্গে থাকা : মুখে বলবেন না। তবে হাবেভাবে বুঝিয়ে দেওয়ার বা বুঝে নেওয়ার চেষ্টা করুন ভবিষ্যত পরিকল্পনাটা কী?

৬) ভার্জিনিটি : বিয়ের আগে যৌনতা এখনও সমাজের কাছে ট্যাবু। তাই প্রথম ডেটিংয়েই এসব নিয়ে আলোচনা না করাই ভালো। পরে ভাব জমলে তখন দেখা যাবে...

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7067
Post Views 278