MysmsBD.ComLogin Sign Up

গুলশান হামলার মাস্টারমাইন্ড তামিমসহ ৩ জঙ্গি নিহত

In দেশের খবর - Aug 27 at 12:54pm
গুলশান হামলার মাস্টারমাইন্ড তামিমসহ ৩ জঙ্গি নিহত

নারায়ণগঞ্জের পাইকপাড়ায় বড় কবরস্থান এলাকায় পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের অভিযানে অন্তত তিন জঙ্গি নিহত হয়েছেন। এদের মধ্যে একজন গুলশান হামলার মাস্টারমাইন্ড তামিম চৌধুরী বলে নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার ফারুক হোসেন। বাকি দুই জঙ্গির পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।

পাইকপাড়ায় বড় কবরস্থান এলাকার নুরুদ্দিনের বাড়ির তৃতীয় তলায় জঙ্গিরা অবস্থান করছেন এমন খবর পয়ে শনিবার ভোরে ভবনটি ঘিরে ফেলে পুলিশ। সকাল সাড়ে ৯টার দিকে সেখানে অভিযান শুরু করে পুলিশ। অভিযানের নাম দেওয়া হয় ‘অপারেশন হিট স্টং ২৭’। অভিযান শুরুর পর ১০টার দিকে সেখানে ব্যাপক গোলাগুলি শুরু হয়।

এরপর পৌনে ১১টার দিকে থেকেই খবর আসতে থাকে অভিযান কয়েকজন নিহত হয়েছেন। তবে বিষয়টি নিয়েন কেউ নিশ্চিত করে কিছু জানাচ্ছিলেন না।

গত ১ জুলাই গুলশানের হলি আর্টিসান রেস্তোরাঁয় জঙ্গি হামলা ও জিম্মিদশার ঘটনা ঘটে। ওই ঘটনার প্রাথমিক প্রতিরোধে প্রাণ হারান পুলিশের ঊর্ধ্বতন দুই কর্মকর্তা। পরদিন সেনাবাহিনীর কমান্ডো অভিযানে (অপারেশন থান্ডার বোল্ট) নিহত হয় হামলাকারী ছয় জঙ্গি। তবে তার আগেই জঙ্গিরা দেশি-বিদেশি ২০ জনকে হত্যা করে।

এরপর পুলিশ জানায়, নৃশংস এই হামলার মূল পরিকল্পনাকারী হিসেবে কাজ করেছেন সেনাবাহিনীর চাকুরিচ্যুত মেজর জিয়া ও তামিম চৌধুরী। এরপর থেকেই তাদের খোঁজে ছিল পুলিশ।

গুলশান হামলার পর ২৬ জুলাই ভোরে কল্যাণপুরের পাঁচ নম্বর রোডের ‘জাহাজ বাড়ি’ নামক একটি বাড়িতে ঘণ্টাব্যাপী অভিযান চালায় যৌথবাহিনী। এতে ৯ জঙ্গি নিহত হন। ওই অভিযানের নাম দেওয়া হয় ‘অপারেশন স্টোর্ম ২৬।’

তথ্যসূত্রঃ জাগোনিউজ২৪

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6701
Post Views 342