MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

১২টি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে সাবধান!

In পড়াশোনা নিউজ - Aug 27 at 12:26am
১২টি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে সাবধান!

১২টি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ভর্তির ক্ষেত্রে সতর্ক থাকতে বলেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। এসব বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের ভর্তি না হওয়ার পরামর্শও দিয়েছে মঞ্জুরি কমিশন।

সম্প্রতি গণবিজ্ঞপ্তি প্রচার করে শিক্ষার্থীদের ১২টি বিশ্ববিদ্যালয়ে ভর্তি না হওয়ার সুপারিশ করেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন।

ইউজিসি বলছে, শিক্ষার্থীদের প্রতারণার হাত থেকে রক্ষা করতে এ সতর্কতা। প্রতিষ্ঠাকালীন সময় থেকেই তারা শিক্ষার্থীদের কাছে সার্টিফিকেট বিক্রি করছে বলে অভিযোগ রয়েছে।

মঞ্জুরি


কমিশনের চেয়ারম্যান আবদুল মান্নান বলেন, বিশ্ববিদ্যালয় যেন ব্যবসার জানালা না হয় তা দেখার বিষয়। আমরা শিক্ষার্থীদের প্রতারণা থেকে দূরে রাখতে চাই।

তিনি বলেন, মন্ত্রণালয়কে শিগগিরই এসব বিশ্ববিদ্যালয়ের ওপর ব্যবস্থা নেয়ার কথা বলা হয়েছে। মন্ত্রণালয় দেরি করলে ছেলেমেয়েরা প্রতারিত হবে।

ইউজিসি চেয়ারম্যান বলেন, অভিভাবকরা টাকা দিয়েই তাদের ছেলেমেয়েকে ভর্তি করাবেন। কোথায় ভর্তি করাচ্ছেন আগে দেখে নেবেন। সার্টিফিকেট নেয়ার জন্য ভর্তি করে কোনো লাভ নেই।

১১ ভাগে ১২টি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের নানা অনিয়মের তথ্য প্রকাশ করেছে ইউজিসি। ভর্তির ক্ষেত্রে সাবধান করা বিশ্ববিদ্যালয়গুলো হচ্ছে-ইবাইস, আমেরিকা বাংলাদেশ ইউনিভার্সিটি, কুইন্স ইউনিভার্সিটি, বিজিসি ট্রাস্ট সাউর্দান ইউনিভার্সিটি, ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্স, ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি চিটাগাং, প্রাইম ইউনিভার্সিটি, ইন্টারন্যাশনাল ইসলামী ইউনিভার্সিটি চট্টগ্রাম, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ব্রিটানিয়া ইউনিভার্সিটি এবং দারুল ইহসান ইউনিভার্সিটি।

Googleplus Pint
Asifkhan Asif
Posts 1372
Post Views 888