MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

তৈলাক্ত ত্বকের যত্নে ছয়টি কার্যকরী স্ক্রাব!

In রূপচর্চা/বিউটি-টিপস - Aug 26 at 8:23pm
তৈলাক্ত ত্বকের যত্নে ছয়টি কার্যকরী স্ক্রাব!

তৈলাক্ত ত্বকে স্ক্রাবিং করা খুবই জরুরি। কারণ এ ধরনের ত্বকে ময়লা ধুলাবালি বেশি জমে। যা ত্বকের ব্রণের জন্য দায়ী। এ ছাড়া তৈলাক্ত ত্বকে স্ক্রাবিং না করলে ত্বক কালচে ও মলিন মনে হয়। তাই সপ্তাহে অন্তত একদিন প্রাকৃতিক উপাদান দিয়ে ত্বকে স্ক্রাবিং করুন।

তৈলাক্ত ত্বকের জন্য যে স্ক্রাবগুলো কার্যকর তার এটি তালিকা প্রকাশ করেছে জীবনধারাবিষয়ক ভারতীয় ওয়েবসাইট বোল্ডস্কাই। আপনি চাইলে এই পরামর্শগুলো একবার দেখে নিতে পারেন।

গ্রিন টি স্ক্রাব
গ্রিন টি খাওয়ার পর এর টিব্যাগ কেটে চাপাতা বের করে একটি বাটিতে নিন। এবার এর সঙ্গে ক্লিনজার কিংবা মধু মিশিয়ে মুখে কিছুক্ষণ ম্যাসাজ করুন। এরপর মুখ পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি তৈলাক্ত ত্বকের ব্রণ দূর করে।

দারুচিনির স্ক্রাব
দারুচিনির গুঁড়োর সঙ্গে মধু মিশিয়ে মুখে পাঁচ মিনিট ম্যাসাজ করুন। এবার পানি দিয়ে ভালো করে ধুয়ে ফেলুন। এটি তৈলাক্ত ত্বকের সংক্রমণজাতীয় সমস্যার সমাধান করে।

বেকিং সোডার স্ক্রাব
বেকিং সোডার সঙ্গে পানি ও সামান্য চিনি মিশিয়ে হালকাভাবে মুখে ম্যাসাজ করুন। চিনি পুরো গলে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি তৈলাক্ত ত্বকের অতিরিক্ত তেল দূর করবে।

শসার স্ক্রাব
শসা ভালো করে ব্লেন্ড করে মুখে কিছুক্ষণ ঘষুন। এবার ১০ মিনিট অপেক্ষা করুন। এরপর পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি ত্বককে তেলতেলে না করে আর্দ্রতা ধরে রাখবে।

মধুর স্ক্রাব
মধুর সঙ্গে সামান্য চিনি মিশিয়ে মুখে স্ক্রাবিং করে নিন। এটি তৈলাক্ত ত্বকের জন্য সবচেয়ে উপকারী স্ক্রাব, যা ত্বকের মরা কোষ দূর করে ত্বককে নরম ও মসৃণ রাখে।

ওটমিলের স্ক্রাব
ওটমিল পানিতে কিছুক্ষণ ভিজিয়ে রাখুন। নরম হয়ে গেলে পুরো মুখে লাগিয়ে পাঁচ মিনিট ম্যাসাজ করুন। এবার পানি দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে অন্তত একদিন ওটমিল দিয়ে মুখে স্ক্রাবিং করুন। এটি ত্বকের অতিরিক্ত তেল দূর করে ত্বককে উজ্জ্বল করবে।

Googleplus Pint
Noyon Khan
Posts 3318
Post Views 296