MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

বাংলাদেশে আসবেন তো ‘ক্যাপ্টেন কুক’?

In ক্রিকেট দুনিয়া - Aug 26 at 2:04pm
বাংলাদেশে আসবেন তো ‘ক্যাপ্টেন কুক’?

সব দুশ্চিন্তা-দুর্ভাবনা-উৎকণ্ঠার অবসান বাংলাদেশের। বাংলাদেশ সফরে আসতে রাজি হয়েছে ইংল্যান্ড। তবে খোদ ইংল্যান্ডই একটা বিষয়ে সংশয়ে। সংশয়টা টেস্ট অধিনায়ক অ্যালেস্টার কুককে নিয়ে।

সবকিছু ঠিকঠাক থাকলে ৩০ সেপ্টেম্বর বাংলাদেশের মাটিতে পা রাখার কথা ইংল্যান্ড দলের। শুরুতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে দুই দল। ওয়ানডে তিনটি হবে ৭, ৯ ও ১২ অক্টোবর। ২০ অক্টোবর থেকে চট্টগ্রামে প্রথম আর ২৮ অক্টোবর থেকে মিরপুরে দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে।

তবে কুক টেস্ট সিরিজে খেলতে পারবেন কি না, তা এখনই বলা যাচ্ছে না। নিরাপত্তা বা চোট নয়, কারণটা ভিন্ন। ইংল্যান্ডের ডেইলি মেইল পত্রিকা জানিয়েছে, ওই সময়ে দ্বিতীয় সন্তানের জন্ম দিতে যাচ্ছেন কুকের স্ত্রী অ্যালিস। স্ত্রীর পাশে থাকার জন্য বাংলাদেশ সফরে না-ও আসতে পারেন ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক। যদিও এ ব্যাপারে কুক নিজে বা ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) এখনো কোনো আনুষ্ঠানিক বক্তব্য দেয়নি।

কুক না এলে ইংল্যান্ড যে বিরাট ধাক্কা খাবে, তাতে কোনো সন্দেহ নেই। টেস্টে তিনিই ইংল্যান্ডের সফলতম ব্যাটসম্যান। টেস্ট ক্রিকেটে ইংল্যান্ডের একমাত্র ব্যাটসম্যান হিসেবে ‘টেন থাউজ্যান্ড ক্লাবে’ জায়গা করে নেওয়া কুকের রান ১০ হাজার ৫৯৯। ২৯টি শতক আর ৫১টি অর্ধশতক নিয়ে দারুণ সমৃদ্ধ তাঁর টেস্ট ক্যারিয়ার।

অধিনায়ক হিসেবেও কুক সফল। ইংল্যান্ডকে এ পর্যন্ত ৫১ টেস্টে নেতৃত্ব দিয়ে ২৩টিতে জয় এনে দিয়েছেন তিনি। বাংলাদেশের মাটিতেও সাফল্য পেয়েছেন ‘ক্যাপ্টেন কুক’। ২০১০ সালে বাংলাদেশ সফরে দুই টেস্টেই শতক করেছিলেন তিনি। ইংল্যান্ডও সহজ জয় পেয়েছিল ম্যাচ দুটোতে।

তথ্যসূত্রঃ বিডিনিউজ২৪

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6748
Post Views 547