MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

কখন বুঝবেন আপনি পরিবর্তন চাইছেন

In লাইফ স্টাইল - Aug 26 at 12:55pm
কখন বুঝবেন আপনি পরিবর্তন চাইছেন

ঘড়ির কাঁটার সাথে কাটে আমাদের ব্যস্ততম জীবন। কখনো হাসি কখনো কান্না, এই নিয়েই জীবন। এই জীবনের কাছেও আমাদের কত না ছোট ছোট আশা, চাহিদা। তবে এই জীবনে থেকে ও আপনি কখনো কখনো মুক্তি চাইবেন, চাইবেন খানিক পরিবর্তন। ঠিক কোন সময়গুলোতে?

• চলুন জেনে নিই.....

বন্ধের দিনের জন্য অপেক্ষা করবেন না : কাজের চাপেই হোক বা মানসিক চাপ যখন দেখবেন আপনি সব থেকে হাঁপিয়ে উঠছেন, প্রিয় মানুষের সাথে কাটানো সময়ও আর ভালো লাগছে না, তখনি বুঝবেন আপনি আপনার নিজের থেকে জীবনের কাছে থেকে একটু পরিবর্তন চাচ্ছেন। আর এমনটি হলে আপনি পুরো সপ্তাহ আর ছুটির জন্যও অপেক্ষা করবেন না। এ ক্ষেত্রে নিজেকে যথেষ্ট সময় দিন। খারাপ সময়গুলো ভালো হয়ে উঠবে আস্তে আস্তে।

ভ্যাকেশনের জন্য অপেক্ষা করবেন না : যখন বুঝবেন যে আপনি একটা লম্বা ছুটি চাইছেন তখন বুঝবেন আপনি আপনার জীবন থেকে একটা বিরতি চাচ্ছেন। এমন অবস্থায় উচিৎ নিজেকে সময় দেওয়া, সম্ভব হলে প্রিয় কোনো মানুষের সাথে সময় কাটানো। যাতে ভালো সময়টুকু পরবর্তীতে আপনাকে নতুনভাবে কাজের প্রতি, জীবনের প্রতি উদ্দাম যোগায়।

নতুন কিছুর প্রতি ঝুঁকে যাওয়া : আপনি যখন জীবনকে নতুনভাবে সাজাতে চাইবেন, নতুনত্ব আনতে চাইবেন তখন কিছু পরিবর্তন ও আশা করবেন। আর পরিবর্তনের জন্য ঝুঁকে যাবেন নতুন কিছুর প্রতি। এতে আপনি যেমন কাজের মাঝে খুঁজে পাবেন আনন্দ তেমনি জীবনের মোড়ে আসবে নতুনত্ব।

একটু অবকাশ চাওয়া : আপনি যখন দেখবেন আপনি সব কিছু থেকে একটু বিরতি চাচ্ছেন, সবার থেকে একটু দূরে থাকতে চাচ্ছেন তাহলে বুঝে নিন আপনি একটু নিজের জন্য সময় চাচ্ছেন। নিজের জন্য একটু করে নিচ্ছেন ভালো কিছু পাওয়ার। তাই এমনটি আপনার সাথে হলে দ্রুত একটু কোথাও থেকে ঘুরে আসুন। এরপর দেখবেন কিছু পরিবর্তন আপনাকে হাত নেড়ে ডাকছে যা আপনার জন্য পরবর্তীতে হবে সুখকর।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6814
Post Views 165