MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

চলে গেলেন অভিনেতা ফরিদ আলী!

In বিবিধ বিনোদন - Aug 23 at 10:27am
চলে গেলেন অভিনেতা ফরিদ আলী!

হৃদরোগে আক্রান্ত হয়ে দীর্ঘদিন অসুস্থ থাকার পর বর্ষীয়ান অভিনেতা ফরিদ আলী চলে গেলেন। গতকাল সোমবার বিকেল ৪টায় ঢাকার জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে মারা যান তিনি।

ফরিদ আলীর মৃত্যুতে টেলিভিশন ও চলচ্চিত্রাঙ্গনে নেমে এসেছে শোকের ছায়া। হাস্যরসাত্মক অভিনয় দিয়ে ফরিদ আলী সবার মনে স্থান করে নিয়েছিলেন। তার অভিনীত একটি নাটকের সংলাপ 'দুবাই যাব টাকা দেন' এখনো শোনা যায় অনেক দর্শকের মুখে। শহীদুল আমীনের লেখা 'কনে দেখা' নাটকে অভিনয় করে ১৯৬২ সালে তার অভিনয়যাত্রা শুরু হয়েছিলো। এ ছাড়া অসংখ্য মঞ্চনাটকে তিনি অভিনয় করেছেন। তার নিজের লেখা প্রথম টিভি নাটক হলো 'নবজন্ম'।

১৯৬৬ সালে আমজাদ হোসেনের 'ধারাপাত' ছবিতে অভিনয়ের মধ্যদিয়ে ফরিদ আলীর চলচ্চিত্রে অভিষেক হয়। এরপর থেকে একাধারে বহু ছবিতে তিনি অভিনয় করেছেন। তার উল্লেখযোগ্য ছবি 'জীবন তৃষ্ণা', 'স্লোগান', 'চান্দা', 'দাগ', 'অধিকার' ইত্যাদি।

১৯৪৫ সালের ৭ এপ্রিল ঢাকায় জন্মগ্রহণ করেন ফরিদ আলী। তিনি স্ত্রী, চার ছেলে, এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। হাসপাতাল থেকে রাতেই মরদেহ তার পুরান ঢাকার ঠাটারী বাজারের বাসায় আনা হয়। আজ মঙ্গলবার বাদ জোহর প্রথমে চ্যানেল আইতে ফরিদ আলীর জানাজা হবে। এরপর তার মরদেহ নিয়ে যাওয়া হবে এফডিসিতে।

সেখানে দ্বিতীয় জানাজা শেষে বনানী কবরস্থানে দাফন করা হবে গুণী এই শিল্পীকে।

Googleplus Pint
Noyon Khan
Posts 3320
Post Views 156