MysmsBD.ComLogin Sign Up

বৃষ্টি ভাসিয়ে দিলো পোর্ট অব স্পেন টেস্ট

In ক্রিকেট দুনিয়া - Aug 23 at 12:14am
বৃষ্টি ভাসিয়ে দিলো পোর্ট অব স্পেন টেস্ট

ত্রিনিদাদের পোর্ট অব স্পেনে টস জিতে প্রথম দিন ব্যাট করতে নেমেছিল স্বাগতিক ওয়েস্ট। খেলতে পেরেছিল মাত্র ২২ ওভার। ২ উইকেট হারিয়ে রান তোলে ৬২। এরপরই নামে মুষলধারে বৃষ্টি। এতটাই তীব্র যে, ওইদিন আর মাঠেই বল গড়াতে পারেনি।

দ্বিতীয় দিনও একই অবস্থা। মুষলধারে বৃষ্টি। বৃষ্টি কমে এলেও শুধু সেন্টার উইকেট ঢেকে রাখার ফলে আউট ফিল্ডে প্রচুর পানি জমে থাকে। যে কারণে মাঠ খেলার উপযোগি হিসেবে গড়ে তোলা সম্ভব হয়নি। তৃতীয় এবং চতুর্থ দিনও একই অবস্থা। রাতে কিংবা সকালে বৃষ্টি, দিনের বেলায়ও মাঝে-মধ্যে বৃষ্টি নেমে এসে খেলার সম্ভাবনাকেই শেষ করে দেয়।

চতুর্থ দিনের খেলা বাতিল হওয়ার পরই মোটামুটি নিশ্চিত হয়ে যায়, টেস্ট র্যাংকিংয়ের শীস্থানটি আর ধরে রাখতে পারছে না ভারত। কারণ, একদিনে তো আর টেস্টের মীমাংসা হবে না। তবুও ব্যাট-বলে কিছুটা প্র্যাকটিসের আশায় হলেও পঞ্চম দিন সবাই অপেক্ষায় ছিল মাঠে বল গড়াতে পারে কি না; কিন্তু বৃষ্টি আর মাঠ খেলার অনুপযোগি থাকার কারণে আর পারলো না খেলা হতে। ম্যাচ রেফারি রঞ্জন মাধুগালে টেস্টের পঞ্চম দিনের খেলা বাতিল ঘোষণা করলে, নিষ্প্রাণ ড্রতেই শেষ হয় পোর্ট অব স্পেন টেস্ট।

এই ড্রয়ের ফলে টেস্ট র‌্যাংকিংয়ে শীর্ষস্থান হারিয়ে ফেললো ভারত। কারণ, ড্রয়ের ফলে তারা হারালো ২টি রেটিং পয়েন্ট। ফলে তাদের মোট রেটিং পয়েন্ট দাঁড়ালো ১১০। ১১১ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে গেলো পাকিস্তান। আর দ্বিতীয় স্থানে নেমে গেলো ভারত।

তথ্যসূত্রঃ প্রথম আলো

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7040
Post Views 109