MysmsBD.ComLogin Sign Up

সালমান কোন ব্লকবাস্টার সিনেমাগুলো ফিরিয়ে দিয়েছিলো জানেন?

In বিবিধ বিনোদন - Aug 20 at 7:34pm
সালমান কোন ব্লকবাস্টার সিনেমাগুলো ফিরিয়ে দিয়েছিলো জানেন?

সম্প্রতি তাঁর ‘সুলতান’ হিন্দি ছবির অনেক রেকর্ডই ভেঙে দিয়েছে। বয়স পঞ্চাশ পেরোলেও বলিউড দাপিয়ে বেড়াচ্ছেন তিনি। দাপটের সঙ্গেই মারকাটারি মশালা মুভিতে অভিনয় করে টক্কর দিচ্ছেন হাঁটুর বয়সী নায়কদেরও।

ইন্ডাস্ট্রির নামী পরিচালক থেকে প্রযোজক তাঁকে ছবিতে কাস্ট করার জন্য মুখিয়ে। তাঁর ফিল্মি কেরিয়ারে সাফল্য যেমন রয়েছে, তেমনই রয়েছে সমালোচকদের প্রশংসাও।

তবে কেরিয়ারে বেশ কিছু ভুল সিদ্ধান্তও নিয়েছেন সাল্লু ভাই। সেই ভুল সিদ্ধান্ত না নিলে তাঁর হিট ছবির তালিকা আরও লম্বা হতে পারত। সালমান খানের ফরিয়ে দেয়া ৬ টি ব্লকবাস্টার ছবির ৫টিতেই পরবর্তিতে দেখা যায় শাহরুক খানকে। জেনে নিন এমনই কিছু ছবির কথা যেগুলোর প্রস্তাব সালমান ফিরিয়ে দিয়েছিলেন।

- দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে: হাজার সপ্তাহ পেরিয়েছে ‘ডিডিএলজে’। কিন্তু এই ছবিতে কাজলের বিপরীতে ‘রাজ’-এর চরিত্রে শাহরুখ নন, সালমানই ছিলেন প্রথম পছন্দ।

- বাজিগর: আব্বাস-মাস্তানের ব্লকবাস্টার ছবিতে ভিলেনের চরিত্রটির অফার ফিরিয়ে দিয়েছিলেন সালমান। সেই ছবিটি পান শাহরুখ। বাকিটা তো ইতিহাস।

- জোশ: এই ছবিতে ম্যাক্স ডিয়াস হওয়ার কথা ছিল সালমানেরই। কিন্তু ডেট নিয়ে সমস্যা হওয়ায় ভাইজান বাদ পড়েন।

- চক দে ইন্ডিয়া: প্রথমে সালমানকে মাথায় রেখেই কবীর খানের চরিত্রটি তৈরি করা হয়েছিল। কিন্তু ডেট নিয়ে এ বারেও সমস্যা হওয়ায় তাঁর জায়গায় কবীরের চরিত্রটিতে কিং খানকে নেওয়া হয়।

- গজনি: শোনা যায়, গজনির স্ক্রিপ্ট পড়ার পর ছবির নির্মাতাদের লিড রোলের জন্য সালমানের নাম সুপারিশ করেন আমির খান নিজেই। কিন্তু শেষ পর্যন্ত ছবিতে আমিরকেই দেখা যায়।

- কাল হো না হো: এই ছবির সেকেন্ড লিড রোলটি করার সিদ্ধান্ত নিয়েছিলেন ভাইজান। কিন্তু শেষ পর্যন্ত সইফের ভাগ্যে জুটে যায় চরিত্রটি।

Googleplus Pint
Noyon Khan
Posts 3544
Post Views 368