MysmsBD.ComLogin Sign Up

মাত্র ২ মিনিটেই সতেজ ত্বক!

In রূপচর্চা/বিউটি-টিপস - Aug 19 at 3:54pm
মাত্র ২ মিনিটেই সতেজ ত্বক!

গরমের সময় শরীর বেশি ঘেমে যায়। রোদের তাপও অনেক বেশি থাকে। এর ফলে শরীরের পাশাপাশি ত্বকও অনেক ক্লান্ত হয়ে পড়ে। এ ক্ষেত্রে মাত্র দুই মিনিটেই একটি প্রকৃতিক প্যাক দিয়ে ক্লান্ত ত্বককে সতেজ করে তুলুন। এ ছাড়া এই প্যাক আপনার ত্বকের মলিনতা দূর করে ত্বককে নরম ও মসৃণ করবে। আর ত্বকের কালচে ভাব দূর করে ত্বককে উজ্জ্বল ও দাগহীন করতেও এটি বেশ কার্যকর।

• কীভাবে এই প্যাক তৈরি করবেন ও ব্যবহার করবেন, সে সম্বন্ধে পরামর্শ নিচে দেওয়া হয়েছে। একনজরে চোখ বুলিয়ে নিন....

যা যা লাগবে
আধা কাপ গোলাপজল, এক চা চামচ অ্যালোভেরার রস, দুই টেবিল চামচ শসার রস ও এক চা চামচ ল্যাভেন্ডার অয়েল। গোলাপজল ত্বকের ময়লা-ধুলাবালি পরিষ্কার করে ত্বককে জীবাণুমুক্ত করে। আর অ্যালোভেরার রসে অ্যান্টিপ্রদাহজনক উপাদান রয়েছে, যা ত্বককে ঠান্ডা রাখে। অন্যদিকে শসার রস সারা দিনের ক্লান্তি ভাব দূর করে ত্বককে উজ্জ্বল করে। এ ছাড়া এটি ত্বকের পানিশূন্যতা দূর করে ত্বককে সতেজ রাখে। আর ল্যাভেন্ডার অয়েল ত্বক ও মস্তিষ্কে অ্যারোমার কাজ করে।

যেভাবে ব্যবহার করবেন
প্রথমে শসা ব্লেন্ড করে এর রস বের করে নিন। এবার একটি বাটিতে শসার রস, গোলাপজল, অ্যালোভেরার রস ও ল্যাভেন্ডার অয়েল একসঙ্গে মিশিয়ে একটি বোতলে ভরে রাখুন। এই বোতল এক ঘণ্টার জন্য ফ্রিজে রেখে দিন। এবার এই রস মুখে ও ঘাড়ে লাগিয়ে দুই মিনিট হালকাভাবে ম্যাসাজ করুন। এরপর পানি দিয়ে ধুয়ে ফেলুন। দেখবেন, এক নিমেষেই আপনার ক্লান্ত ত্বক সতেজ ও মসৃণ হবে।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6947
Post Views 382