MysmsBD.ComLogin Sign Up

ওয়ালটনের দীর্ঘ ব্যাটারি লাইফ সুবিধার নতুন স্মার্টফোন

In মোবাইল ফোন রিভিউ - Aug 19 at 9:51am
ওয়ালটনের দীর্ঘ ব্যাটারি লাইফ সুবিধার নতুন স্মার্টফোন

যারা সহজলভ্য দামের মধ্যে দীর্ঘ ব্যাটারি লাইফ সুবিধার স্মার্টফোনের জন্য মুখাপেক্ষী হয়ে রয়েছেন, তাদের জন্য ওয়ালটন এবার নিয়ে এসেছে নতুন মডেল ‘প্রিমো এইচএমথ্রি প্লাস’। সহজলভ্য দামের এই স্মার্টফোনটিতে রয়েছে ৫০০০এমএএইচ সক্ষমতার শক্তিশালী লিথিয়াম পলিমার ব্যাটারি। ফলে দীর্ঘ সময় ধরে গেমিং ও ব্রাউজিংয়ে নিশ্চিন্তে সক্রিয় থাকা যাবে।

আকর্ষণীয় ডিজাইনের দৃষ্টিনন্দন এই স্মার্টফোনটি ৮.৯মিমি পুরুত্বের স্লিম (পাতলা) স্মার্টফোন। এর পেছনের কভার ফাইবার টেক্সচার্ড, ফলে পিচ্ছিল না হওয়ায় হাতে ধরতে স্বস্তিদায়ক।

অ্যান্ড্রয়েড ৬.০ মার্সম্যালো অপারেটিং সিস্টেম চালিত হওয়ায় ‘প্রিমো এইচএমথ্রি প্লাস’ স্মার্টফোনটিতে উপভোগ করা যাবে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের সবচেয়ে উন্নত সুবিধা। ডুয়াল সিম, ডুয়াল স্ট্যান্ডবাই সুবিধার এই হ্যান্ডসেটটিতে থ্রিজি নেটওয়ার্ক ব্যবহার করা যাবে।

ওয়ালটনের নতুন এই স্মার্টফোনটি ৫ ইঞ্চির এইচডি আইপিএস ডিসপ্লের। হাতের পাঁচ আঙুল ব্যবহার করে মাল্টি টাচ সুবিধা পরিচালনা করা যাবে। মিরা ভিশন টেকনোলজি ব্যবহৃত হওয়ায় এর স্ক্রিন কালার চোখের জন্য বেশ আরামদায়ক এবং ছবি, ভিডিও, ওয়েব পেজ, অ্যাপস কিংবা টেক্সট দেখাবে অনেক বেশি কালারফুল। স্ক্র্যাচ থেকে ডিসপ্লে সুরক্ষায় ব্যবহৃত হয়েছে কর্নিংয়ের গরিলা গ্লাস।

স্বাচ্ছন্দ্যে বিভিন্ন অ্যাপস ব্যবহার, ইন্টারনেট ব্রাউজিং এবং দ্রুত ভিডিও লোড ও ল্যাগ-ফ্রি ভিডিও স্ট্রিমিং সুবিধা দিতে রয়েছে দ্রুতগতির ২ জিবি র্যা ম। মাল্টি টাস্কিং সুবিধা ও পারফরম্যান্স নিশ্চিতে প্রসেসর হিসেবে রয়েছে ১.৩ গিগাহার্জের কোয়াড কোর প্রসেসর। গ্রাফিক্স হিসেবে ব্যবহৃত হয়েছে মালি ৪০০ জিপিইউ। অনেক বেশি ভিডিও, ছবি, মিউজিক, অ্যাপস প্রভৃতি সংরক্ষণের জন্য রয়েছে ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ এবং মেমোরি কার্ডের মাধ্যমে আরো ৬৪ জিবি পর্যন্ত বর্ধিত মেমোরি ব্যবহারের সুবিধা।

দুর্দান্ত ছবি তোলার জন্য রয়েছে অটোফোকাস ও ডুয়াল এলইডি ফ্ল্যাশ সুবিধাসহ বিএসআই সেন্সরযুক্ত ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। ডুয়াল এলইডি ফ্ল্যাশ লাইট থাকায় দিনে ও রাতে যেকোনো সময় স্বল্প আলোতে উজ্জ্বল ছবি তোলা যাবে। নরমাল মোড ছাড়াও বিভিন্ন আকর্ষণীয় মোডে ছবি তোলা যাবে রিয়ার ক্যামেরার সাহায্যে। যেমন ফেস বিউটি, এইচডিআর এবং প্যানারোমা। এছাড়া ফুল এইচডি ভিডিও করা যাবে। ভিডিও কল ও সেলফির জন্য রয়েছে বিএসআই সেন্সরের ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ফ্রন্ট ক্যামেরায় নরমাল মোড ছাড়াও ফেস বিউটি এবং সিন মোডে সেলফি তোলা যাবে।

কানেক্টিভিটির ক্ষেত্রে রয়েছে ওয়াই-ফাই, ব্লুটুথ ভার্সন ৪, ওয়াই-ফাই হটস্পট, ওটিএ এবং ওটিজি সুবিধা। ওটিজি থাকায় স্মার্টফোনটিতে ইউএসবি কিবোর্ড, গেমিং কনসোল, পেন ড্রাইভ ব্যবহার করা যাবে।

স্মার্টফোনটিতে মোশন সেন্সর হিসেবে রয়েছে অ্যাকসিলেরোমিটার (থ্রিডি), জাইরোস্কোপ, গ্রাভেটি, লিনিয়ার অ্যাকসেলেরেশন, রোটেশন ভেক্টর। এনভায়রনমেন্ট সেন্সর হিসেবে রয়েছে লাইট (ব্রাইটনেস)। পজিশন সেন্সর হিসেবে রয়েছে প্রক্সিমিটি, ম্যাগনেটিক ফিল্ড (কম্পাস), ওরিয়েন্টেশন।

অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে এ-জিপিএস সুবিধা, রেকর্ডিং সুবিধাসহ এফএম রেডিও, ফুল এইচডি ভিডিও প্লেব্যাক প্রভৃতি সুবিধা।

এতসব আকর্ষণীয় ফিচারসমৃদ্ধ ‘প্রিমো এইচএমথ্রি প্লাস’ স্মার্টফোনটি পাওয়া যাবে মাত্র ৮ হাজার ৪৯০ টাকায়। গ্রে এবং গোল্ডেন- এই ২টি ভিন্ন কালারে বাজারে এসেছে নতুন এই স্মার্টফোনটি।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7016
Post Views 461