MysmsBD.ComLogin Sign Up

পাকিস্তানের ওয়ানডে ফর্ম নিয়ে দুশ্চিন্তায় ইংল্যান্ড

In ক্রিকেট দুনিয়া - Aug 18 at 9:02pm
পাকিস্তানের ওয়ানডে ফর্ম নিয়ে দুশ্চিন্তায় ইংল্যান্ড

কোচ মিকি আর্থারের ‘সত্যিকারের দুশ্চিন্তা’ পাকিস্তান দলের ওয়ানডে ফর্ম নিয়ে। তবে সাদা বলে দলের পারফরমেন্সের উন্নতি ঘটাতে ‘কিছুটা সময়’ লাগতে পারে বলে বিশ্বাস করেন এ দক্ষিণ আফ্রিকান।

আইসিসি ওয়ানডে র‌্যাংকিংয়ে বর্তমানে নবম স্থানে রয়েছে ১৯৯২ বিশ্ব চ্যাম্পিয়ন দলটি। ২০১৯ সালের বিশ্বকাপ নিশ্চিত করতে হলে র‌্যাংকিংয়ে উন্নতির কোন বিকল্প নেই দলটির জন্য। আগামী বিশ্বকাপ সরাসরি খেলতে হলে আগামী সেপ্টেম্বরের মধ্যে র‌্যাংকিংয়ে সাত এর মধ্যে উঠতে হবে পাকিস্তানকে।

ইংল্যান্ড সফরে সদ্য শেষ হওয়া টেস্ট সিরিজ ড্র করে র‌্যাংকিংয়ের দ্বিতীয় স্থান নিশ্চিত করেছে পাকিস্তান। এরপর এখন সিমিত ওভারের সিরিজে মাঠে নামবে দলটি। ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে পাকিস্তানীরা।

বার্তা সংস্থা এএফপি’কে আর্থার বলেন, ‘ওয়ানডে ক্রিকেটে আমরা ভাল করছিনা। আমি মনে করছি এটাই আমার জন্য সত্যিকারের দুশ্চিন্তা।’

ওয়ানডে ক্রিকেটে র‌্যাংকিংয়ে নিচের সারিতে থাকলেও অবস্থানের উন্নতি হবে বলে আশা করছেন আর্থার।

তিনি বলেন, ‘ওয়ানডে ক্রিকেটে পাকিস্তান বর্তমানে র‌্যাংকিংয়ের নবম স্থানে রয়েছে, এটা মোটেই ভাল নয়। পাকিস্তান মোটেই নয় নম্বরে থাকার মত দল নয়। তবে আমার ধারণা দলটি এ অবস্থা থেকে উঠে আসবেই।

‘একই সঙ্গে ফিটনেস ও ফিল্ডিংও গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে বলে আমি মনে করি। সুতরাং আমাদের খেলোয়াড়দের জেগে উঠতে হবে এবং গতি বাড়াতে হবে। আমি ওয়ানডে খেলোয়াড়দের দেখেছি, তাদেরকে ভালোই মনে হচ্ছে। তবে আরো ভাল করতে হবে যেটা সত্যিই কঠিন।’

তথ্যসূত্রঃ নয়া দিগন্ত

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6973
Post Views 480