MysmsBD.ComLogin Sign Up

র‌্যাঙ্কিংয়ে পাঁচে উঠে এলেন হেরাথ

In ক্রিকেট দুনিয়া - Aug 18 at 8:47pm
র‌্যাঙ্কিংয়ে পাঁচে উঠে এলেন হেরাথ

কলম্বো টেস্টের প্রথম ইনিংসে ৮১ রান দিয়ে ৬ উইকেট নেন শ্রীলঙ্কার ঘূর্ণি বোলার রঙ্গনা হেরাথ।

এরপর দ্বিতীয় ইনিংসে ৬১ রান দিয়ে নেন ৭ উইকেট। এক ম্যাচে ১৩ উইকেট। যা ছিল টেস্টে তার সপ্তম ১০ উইকেট শিকার।

হেরাথের বোলিং ভেল্কিতে শ্রীলঙ্কার কাছে তৃতীয় টেস্টে অস্ট্রেলিয়া হার মানে ১৬৩ রানে। পাশাপাশি ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হয়। অবশ্য তিন টেস্টেই দারুণ বল করেছেন হেরাথ।

অস্ট্রেলিয়ার বিপক্ষের তিন ম্যাচ টেস্ট সিরিজে অসাধারণ বোলিং করার ফল পেয়েছেন রঙ্গনা হেরাথ। আইসিসি টেস্ট বোলারদের সর্বশেষ প্রকাশিত র‌্যাঙ্কিংয়ে তিনি উঠে এসেছেন পঞ্চম স্থানে। এর আগে তার র‌্যাঙ্কিং ছিল ৮।

২০১৫ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়েলিংটন টেস্ট শেষে টেস্ট বোলারদের র‌্যাঙ্কিংয়ে চতুর্থ স্থানে উঠেছিলেন। তারপর এটা তার সর্বোচ্চ র‌্যাঙ্কিং।

টেস্ট বোলারদের শীর্ষ স্থানটি দখলে রেখেছেন ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন। দ্বিতীয় স্থানে রয়েছেন ভারতের রবিচন্দ্রন অশ্বিন। আর তৃতীয় স্থানে রয়েছেন দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইন। চতুর্থ স্থানে রয়েছেন আরেক ইংলিশ বোলার স্টুয়ার্ড ব্রড।

১ থেকে ৪ পর্যন্ত যারা রয়েছেন তাদের অবস্থান অপরিবর্তিত রয়েছে। তবে গেল মাসে পঞ্চম স্থানে উঠে আসা পাকিস্তানের ইয়াসির শাহ এক ধাপ নেমে ষষ্ঠস্থানে অবস্থান করছেন। অস্ট্রেলিয়ার মিশেল স্টার্ক রয়েছেন সপ্তম স্থানে।

দুই ধাপ অবণতি হওয়ায় ভারতের রবীন্দ্র জাদেজা নেমে গেছেন অষ্টম স্থানে। নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট তার নবম স্থান ধরে রেখেছেন। আর এক ধাপ উন্নতি করে শীর্ষ দশে উঠে এসেছেন দক্ষিণ আফ্রিকার বোলার মরনে মরকেল।

তথ্যসূত্রঃ বিডিনিউজ২৪

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7017
Post Views 226