MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে করে।

ভুল সম্পর্কের পাঁচ সুবিধা

In লাইফ স্টাইল - Aug 18 at 10:10am
ভুল সম্পর্কের পাঁচ সুবিধা

সম্পর্ক মানুষকে পরিণত করে। আর ভুল মানুষের সঙ্গে সম্পর্ক মানুষকে স্বাভাবিকের থেকে তিনগুণ বেশি পরিণত করে। একটি ভুল মানুষের সঙ্গে সম্পর্কে থাকলে দৈনন্দিন জীবনে যে পরিমান অশান্তি সৃষ্টি হয়, যে পরিমান হয়রানি তৈরি হয়, তা মানুষকে জীবনে চলার পথে অনেকটা পরিণত করে।

জীবনে শিক্ষা পেতে একবার যদি এমন এক ভুল মানুষের সঙ্গে সাক্ষাৎ হয় এবং আরো খানিক ভুলের বশে আপনি সেই ব্যক্তির প্রেমে পড়েন তাহলে জীবনে উচিত শিক্ষা হয় আসলে।

• ভুল মানুষকে ভালোবাসা কেমনভাবে একজন ব্যক্তিকে আরো পরিণত করে তোলে, তা জেনে নিন এই প্রতিবেদনে.....

* বুঝে নিন জীবনে কী চান না: আমরা প্রত্যেকেই জীবনে কিছু করতে চাই। কিছু পেতে চাই। আমরা সবসময় বুঝতে চাই, আমরা জীবন থেকে ঠিক কী চাই। কিন্তু কখনো ভেবে দেখেছেন, আপনি জীবনের থেকে ঠিক কী চান না? ভুল সম্পর্ক বুঝিয়ে দেয় জীবন থেকে আপনি ঠিক কী চান না।

* খারাপ অভিজ্ঞতা আরো কঠিন পরিস্থিতির জন্য প্রস্তুত করে: খারাপ অভিজ্ঞতা থেকে মানুষ শিক্ষা নেয়। এটাই স্বাভাবিক। একইভাবে ভুল সম্পর্কের অভিজ্ঞতাও মানুষকে আরো কঠিন পরিস্থিতির সঙ্গে লড়াই করার জন্য শক্তি জোগায়। কঠিন পরিস্থিতিতে কীভাবে মানিয়ে নেবেন তা বুঝিয়ে দেয় ভুল সম্পর্ক।

* ভালোবাসতে শিখবেন: একবার ভাবুন যদি এমন ভুল লোককে সম্পর্কে থাকাকালীন এমন ভালোবাসতে পারেন, তাহলে যখন জীবনে সঠিক ব্যক্তি আসবেন, তাকে ঠিক কতটা বেশি ভালোবাসার ক্ষমতা রাখেন আপনি? ভুল সম্পর্ক আপনাকে জানিয়ে দেবে আপনি ভাবনার বাইরে গিয়ে অনেক বেশি ভালোবাসতে পারেন।

* ধৈর্য বাড়ায়: একটা ভুল সম্পর্ককে এগিয়ে নিয়ে যেতে কতটা ধৈর্যের প্রয়োজন হয়, সেটা নিশ্চয়ই জানেন আপনি। সম্পর্ক হয়তো টেকেনি আপনার, কিন্তু কঠিন সময়ে কেমনভাবে ধৈর্য রাখতে হয়, তা আপনি শিখে গিয়েছেন, যা আগামীদিনে আপনার উপকারে লাগবে।

* কেমন মানুষ হতে নেই শিখিয়ে দেন ভুল ব্যক্তিরাই: ভুল ব্যক্তিরা কিন্তু নিঃসন্দেহে জোড়াল উদাহরণ। কেমন মানুষ হতে নেই, সেটাই পরোক্ষভাবে শিখিয়ে দেন ভুল মানুষরা।

তাই মন ভাঙলেও ভুল মানুষের সঙ্গে তৈরি হওয়া সম্পর্ক একদিক দিয়ে ভালো। কারণ জীবনকে নতুনভাবে দেখতে শেখায় এই ‘ভুল’ সম্পর্ক।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6833
Post Views 270