MysmsBD.ComLogin Sign Up

আসছে হুয়াওয়ের অনার ৮

In মোবাইল ফোন রিভিউ - Aug 17 at 7:29pm
আসছে হুয়াওয়ের অনার ৮

যুক্তরাষ্ট্রের সান-ফ্রান্সিসকোর গোল্ডেন গেইটে মঙ্গলবার সন্ধ্যায় অনার সিরিজের নতুন স্মার্টফোন অনার ৮ উন্মোচন করেছে চীনা মোবাইল নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে।

তবে এটাই যুক্তরাষ্ট্রে হুয়াওয়ের অনার সিরিজের প্রথম ফ্ল্যাগশিপ ফোন। যেটি যুক্তরাষ্ট্রের বাজারে নিজেদের অন্যান্য ফোনের সার্বিক ভিউ তুলে ধরবে বলে বলছেন প্রতিষ্ঠানটির কর্মকর্তারা।

তবে ফ্ল্যাগশিপটিতে গ্রাহকদের চাহিদার উপর ভিত্তি করে বিভিন্ন ফিচার যুক্ত করা হয়েছে বলে জানান প্রতিষ্ঠানের কর্মকর্তারা।


হুয়াওয়ে অনার ৮ হ্যান্ডসেটটিতে ব্যবহার করা হয়েছে হুয়াওয়ের নিজস্ব অক্টাকোর কিরিন ৯৫০ সিপিইউ, সঙ্গে একটি মেইল টি৮০০ জিপিইউ। আর ২ দশমিক ৩ গিগাহার্জ প্রসেসর।

চার জিবি এলপিডিডিআর৪ র‍্যাম, ৩২ বা ৬৪ জিবি এক্সপান্ডেবল মেমোরি। এর ব্যাটারি দেওয়া হয়েছে ৩০০০ মিলি অ্যাম্পিয়ার। যা মাত্র ৩০ মিনিটে ৫০ শতাংশ চার্জ করা সম্ভব বলে দাবি করছে হুয়াওয়ে।

৫.২ ইঞ্চির স্মার্টফোনটি ১০৮০*১৯০২ পিক্সেল রেজুলেশন দেয়। অনার ৮ এর ওজন মাত্র ৫ দশমিক ৩ আউন্স। আর থিকনেস মাত্র ৭.৫ মিলিমিটার। আর ফ্ল্যাগশিপটিতে ১২ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা রয়েছে।

ফ্ল্যাগশিপটির প্রি-অর্ডার করা যাবে অনারের নিজেদের সাইটে। এছাড়াও ই-কমার্স সাইট অ্যামাজন, বেস্ট বাইসহ বেশ কয়েকটি সাইটের মাধ্যমেও ফোনটি কেনা যাবে।

৩২ জিবির ফোনের দাম পড়বে ৩৯৯.৯৯ ডলার বা বাংলাদেশি টাকায় প্রায় ৩২ হাজার টাকা। আর ৬৪ জিবির দাম প্রায় ৩৬ হাজার টাকা। তবে ৩ সেপ্টেম্বরের আগে কেউ কিনতে চাইলে ৫০ ডলারের গিফট কার্ড পাবেন।

Googleplus Pint
Roney Khan
Posts 819
Post Views 257