MysmsBD.ComLogin Sign Up

বিপিএলে নতুন যে দুটি দল আসছে

In ক্রিকেট দুনিয়া - Aug 17 at 2:12pm
বিপিএলে নতুন যে দুটি দল আসছে

পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী এ বছরের নভেম্বরে মাঠে গড়াবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। আগেই জানা গিয়েছিল ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক এই টি-টোয়েন্টি টুর্নামেন্টের চতুর্থ আসরে বাড়ছে দলসংখ্যা। আর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন জানালেন সেই দুটি দল হতে পারে রাজশাহী ও খুলনা।

তবে, এখনও ফ্রাঞ্চাইজি সংখ্যা চূড়ান্ত হয়নি। তবে পরবর্তী দুই সপ্তাহের দল নির্বাচন করা হবে বলে নাজমুল হাসান পাপন। রোববার পাপন নিজ বাস ভবনে সংবাদ কর্মীদের জানান, আগের বিপিএলে ছয়টি দল থাকলেও এবার আটটি দল করার পরিকল্পনা রয়েছে।

বললেন, ‘আগামী আসরের জন্য নতুন ফ্র্যাঞ্চাইজি যুক্ত করা হবে। গত বছর রাজশাহী আবেদন করেছিল, কিন্তু সময় মতো না আসায় আমরা তাদের নিতে পারিনি। খুলনাও এ বছর আসতে পারে। তবে আমরা যা করি সঠিক নিয়মের মধ্যেই করবো।’

নভেম্বর আসতে এখনও হাতে কিছুদিন সময় থাকলেও এখন থেকেই এর কার্যক্রম এগিয়ে রাখতে চায় বিসিবি। আগামী কয়েকদিনের মধ্যেই ফ্র্যাঞ্চাইজি ঠিক করার জন্য বিজ্ঞাপন প্রকাশ করা হবে এবং ১৫ দিনের মধ্যেই আটটি দল চূড়ান্ত করা হবে বলে জানান বিসিবি প্রধান।

তিনি বলেন, ‘আমরা খুব শিগগিরিই বিজ্ঞাপন দেবো এবং বিপিএল চারের জন্য ১৫ দিনের মধ্যেই নতুন ফ্র্যাঞ্চাইজি খুঁজে বের করবো। তবে বিসিবির বেঁধে দেয়া নিয়মনীতি পালন না করায় এ বছর একটি বা দুটি ফ্র্যাঞ্চাইজি বাদ দেয়া হতে পারে। সেক্ষেত্রে তাদের জায়গায় নতুন ফ্র্যাঞ্চাইজি যোগ করা হবে।’

২০১১ সালে ছয়টি দল নিয়ে আয়োজিত হয়েছিল বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্রথম আসর। পরের বছর আরো একটি বাড়িয়ে সাত দল নিয়ে অনুষ্ঠিত হয় দ্বিতীয় আসর। তবে নানা অনিয়ম ও অভিযোগের কারণে মাঝে দুই বছর বিপিএল মাঠে গড়ায়নি। দুই বছর পরে ২০১৫ সালে আবারো বিপিএলের তৃতীয় আসর অনুষ্ঠিত হয়।

তথ্যসূত্রঃ প্রিয়.কম

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7016
Post Views 1049