MysmsBD.ComLogin Sign Up

পাকিস্তানের বিপক্ষে ইংল্যান্ডের নতুন দল

In ক্রিকেট দুনিয়া - Aug 17 at 2:05pm
পাকিস্তানের বিপক্ষে ইংল্যান্ডের নতুন দল

পাকিস্তানের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের ১৫ সদস্যের ইংল্যান্ড দলে ডাকা হয়েছে অলরাউন্ডার বেন স্টোকস ও ফাস্ট বোলার মার্ক উডকে।

জুলাইয়ে শ্রীলংকার বিপক্ষে হোম সিরিজে হাঁটুর ইনজুরিতে আক্রান্ত হওয়ার পরে পাকিস্তানের বিপক্ষে ওল্ড ট্র্যাফোর্ডে অনুষ্ঠিত দ্বিতীয় টেস্টে দলে ফিরেছিলেন স্টোকস। কিন্তু ম্যাচ শেষে নতুন করে ডান পায়ের পেশীর ইনজুরিতে পড়েন। সে কারণেই টেস্ট সিরিজে আর খেলা হয়নি। মূলত ভারতের বিপক্ষে গুরুত্বপূর্ণ সফরকে সামনে রেখে তাকে বিশ্রাম দেয়া হয়েছিল। অন্যদিকে গত অক্টোবরে পাকিস্তানের বিপক্ষে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত সিরিজের পরে উড কোন আন্তর্জাতিক ম্যাচ খেলেননি। পুরো শীত মৌসুমে তার গোঁড়ালিতে দুইবার অস্ত্রোপচার করানো হয়েছে।

তবে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ থেকে বাদ পড়েছেন ফর্মহীনতায় থাকা ব্যাটসম্যান জেমস ভিনসে। চলতি মৌসুমের শুরুতে শ্রীলংকার বিপক্ষে অভিষেক হওয়ার পর থেকে এখন পর্যন্ত হাফ সেঞ্চুরিও করতে পারেননি ভিনসে। পাকিস্তানের বিপক্ষে সদ্য সমাপ্ত সিরিজে হ্যাম্পশায়ারের এই অধিনায়ক ২২ গড়ে সাত ইনিংসে মাত্র ১৫৮ রান সংগ্রহ করেছেন। গত সপ্তাহে ওভালে ১০ উইকেটের পরাজয়ের ম্যাচে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়ায় ওয়ানডে দল থেকে বাদ পড়েছেন এই ফাস্ট বোলার।

গত ২৬ জুলাই মিডলসেক্সের হয়ে খেলতে গিয়ে আঙ্গুলে চিড় ধরা ওয়ানডে দলের অধিনায়ক এউইন মরগ্যানকে দলে অন্তর্ভূক্ত করা হয়েছে। স্পিন বোলার লিয়াম ডওসন গত জুলাইতে শ্রীলংকার বিপক্ষে দারুণভাবে নিজের অভিষেক উপভোগ করেছেন। ইংল্যান্ডের ৮ উইকেটের জয়ের ম্যাচে তিনি একাই নিয়েছিলেন ৩ উইকেট।

আগামী ২৪ আগস্ট সাউদাম্পটনে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে।

• ইংলিশ স্কোয়াড :
এউইন মরগ্যান (অধিনায়ক), মঈন আলী, জনি ব্যারিস্টো, জোস বাটলার, লিয়াম ডওসন, ক্রিস জর্ডান, এ্যালেক্স হেলস, লিয়াম প্লানকেট, আদিল রশীদ, জো রুট, জেসন রয়, বেন স্টোকস, ডেভিড উইলি, ক্রিস ওকস, মার্ক উড।

• ওয়ানডে সূচি :
২৪ আগস্ট : ১ম ওয়ানডে, সাউদাম্পটন
২৭ আগস্ট : ২য় ওয়ানডে, লর্ডস
৩০ আগস্ট : ৩য় ওয়ানডে, ট্রেন্ট ব্রিজ
১ সেপ্টেম্বর : ৪র্থ ওয়ানডে, হেডিংলি
৪ সেপ্টেম্বর : ৫ম ওয়ানডে, কার্ডিফ

তথ্যসূত্রঃ বিডিনিউজ২৪

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7106
Post Views 407