MysmsBD.ComLogin Sign Up

১৫ মিনিটে দূর হবে হাতের বলিরেখা!

In রূপচর্চা/বিউটি-টিপস - Aug 17 at 10:30am
১৫ মিনিটে দূর হবে হাতের বলিরেখা!

আমাদের প্রতিদিনের কাজে হাতের ব্যবহার অনেক। প্রতিদিন নারীরা গৃহকর্মের অনেক কাজে নিজেদের হাত ব্যবহার করে। এতে করে হাতের নমনীয়তা নষ্ট হয়ে যায়।

তাই তারা বিভিন্ন ধরণের ক্রিম ও পণ্য ব্যবহার করে থাকে।
সৌন্দর্য বৃদ্ধির পণ্য সবসময় অনেক বেশি দামী হয়ে থাকে।

মুখ, চুল ও হাত-পায়ের সৌন্দর্য বর্ধনের জন্য বিভিন্ন ধরণের পণ্য রয়েছে। আমাদের মুখের তুলনাত হাতের চামড়া পাতলা। তাই পানির কাজ করতে গেলে হাত যেন বুড়িয়ে যায়। এতে খুব দ্রুত হাতের লাবণ্যতা কমে যায়। তাই হাতে বলিরেখার সৃষ্টি হয়।

আপনি ঘরোয়া উপায়ে এই সমস্যা থেকে পরিত্রাণ পেতে পারেন। এজন্য নিম্নোক্ত উপায় অবলম্বন করুন-

১. ডিম:
ডিম স্থিতিস্থাপকতা উন্নতি করতে সাহায্য করে। এজন্য প্রথমে, ডিমের সাদা অংশ আলাদা করে নিন এবং তার সাথে ১ টেবিল চামচ মধু মিশিয়ে নিন। এরপর ব্রাশ দিয়ে সমস্ত হাটে এই মিশ্রণ লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে সাবান ও পানি দিয়ে ধুয়ে ফেলুন।

২. আলু:
আলু আশ্চর্যজনকভাবে আপনার হাত রেশমী ও মসৃণ করতে সাহায্য করবে। একটি মাঝারি আকারের আলু সেদ্ধ করে নিন। এরপর এর সাথে ২ চা চামচ জলপাইয়ের তেল, ২ টেবিল চামচ মধু এবং দুধ মিশিয়ে নিন। এরপর ফ্রিজে সংরক্ষণ করুন। সপ্তাহে ২-৩ বার এই মিশ্রণ ব্যবহার করতে পারেন। ১৫ মিনিট রেখে সাবান ও পানি দিয়ে হাত ধুয়ে ফেলুন।

৩. লেবু ও চিনি:
অর্ধেক লেবুর সাথে ২ টেবিল চামচ চিনি মিশিয়ে নিন। এরপর হাতের চামড়ায় আলতো করে লাগিয়ে রাখুন। ১৫ মিনিট পর ঠাণ্ডা পানি ও সাবান দিয়ে হাত ধুয়ে ফেলুন।

Googleplus Pint
Noyon Khan
Posts 3264
Post Views 262