MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

‘সিঙ্গল’ জীবনে খুশি থাকুন এই ১০ উপায়ে

In লাইফ স্টাইল - Aug 17 at 10:05am
‘সিঙ্গল’ জীবনে খুশি থাকুন এই ১০ উপায়ে

আপনি কি সিঙ্গল? নিশ্চয়ই নিজের জীবন নিয়ে অনেক কথা শুনতে হয় আপনাকে? অধিকাংশ মানুষই মনে করেন যারা সিঙ্গল তারা আসলে দুঃখী। জীবনে ভালবাসা, আনন্দের অভাব। ফলে এদের প্রতি সমবেদনা দেখান, সান্ত্বনার কথা বলেন, কারণ-অকারণে অযাচিত উপদেশও দেন। সিঙ্গলহুড আপনি স্বেচ্ছায় বেছে নিন বা পরিস্থিতির কারণে একাকীত্ব আসুন জীবনে, উপভোগ করুন।

• জেনে নিন কী ভাবে জীবনে সিঙ্গল থাকা এনজয় করবেন....

নিজের জীবন ভালবাসুন: অন্যদের সঙ্গে তুলনা না করে নিজের জীবন ভালবাসুন। নিজের জীবনে যা ঘটছে তা উপভোগ করুন, কাছের মানুষগুলোকে চিনুন। আপনার জীবন সুন্দর করে তোলার দায়িত্ব আপনারই।

নিজেকে ভালবাসুন: কোনও সম্পর্কে ভালবাসা খোঁজার আগে প্রয়োজন নিজেকে ভালবাসা। নিজেকে চিনুন, নিজের প্রয়োজন বুঝুন, নিজেকে ভালবাসুন। নিজের পছন্দ, নিজের ভাললাগা গুরুত্ব দিন। নিজের সঙ্গে সময় কাটান।

বন্ধু: কোনও বিশেষ ভালবাসার মানুষ জীবনে নেই বলে দুঃখ করে বসে থাকবেন না, বা কারও অপেক্ষায় থাকবেন না। বন্ধুত্ব করুন। জীবনে ভাল বন্ধু প্রয়োজন।

নিজের চাহিদা সম্পর্কে স্বচ্ছ ধারণা: অনেকেরই নিজের জীবন সম্পর্কে, চাহিদা সম্পর্কে স্বচ্ছ ধারণা থাকে না। নিজে কী চান জীবনে তা বুঝে উঠতে পারেন না। ঠিক কী চান সে সম্পর্কে স্বচ্ছা ধারণা তৈরি করুন।

নিজের ওপর ভরসা রাখুন: কোনও কিছু করতে ভয় পাবেন না। মনের কথা শুনুন, সাহস করে কাজ করুন, নিজের ওপর ভরসা, বিশ্বাস রাখুন।

নিজে যা চাইছেন তাই করুন: অনেকেই আমাদের জীবনে কী করা উচিত, কী করা উচিত তা নিয়ে অনেক কিছু বলতে থাকেন। নিজের জীবনে যা চান তাই করুন। এতেই খুশি থাকবেন।

নিজের ভিতরে খুশি খোঁজার চেষ্টা করুন: যদি নিজেকে খুশি রাখতে না পারেন, নিজের মধ্যে শান্তি খুঁজে নিতে না পারেন, তাহলে পারিপার্শ্বিক কোনও কিছুই আপনাকে আনন্দে রাখতে পারবে না। তাই নিজেকে সময় দিন, নিজের অন্তরে আনন্দ খুঁজে পাওয়ার চেষ্টা করুন।

স্বপ্ন দেখুন, লক্ষ স্থির করুন: অনেকেই অন্যদের কথা শুনে ভাবতে শুরু করেন তাদের জীবনে কিছুই নেই। স্বপ্ন দেখুন, জীবনের লক্ষ্য তৈরি করুন। এতে জীবনের প্রতি ইতিবাচক মনোভাব তৈরি হবে।

কৃতজ্ঞতা: একাকীত্ব নিয়ে, অন্যদের জীবনে কী রয়েছে, আপনার কীসের অভাব তা নিয়ে না ভেবে, জীবনে কী কী পেয়েছেন, একা থাকার জন্য কী কী সুবিধা হয়েছে আপনার তা ভবুন। এতে জীবনের প্রতি কৃতজ্ঞতা বাড়বে।

নিজস্বতা: অন্য কেউ আপনাকে কী বলছে তা শুনে, বা অন্য কারও সঙ্গে নিজের জীবন তুলনা করবেন না। নিজের পছন্দ মতো, যে ভাবে জীবনটা কাটাতে চান, তেমন করেই জীবনটা গড়ে তুলুন।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6877
Post Views 451