MysmsBD.ComLogin Sign Up

শেষ দিনে নিষ্পত্তির অপেক্ষায় কলম্বো টেস্ট

In ক্রিকেট দুনিয়া - Aug 16 at 8:41pm
শেষ দিনে নিষ্পত্তির অপেক্ষায় কলম্বো টেস্ট

অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দুটিতে জিতে সিরিজ ইতিমধ্যেই নিজেদের করে নিয়েছে শ্রীলঙ্কা। কলম্বোতে শেষ টেস্টে জিতে এবার হোয়াইট ওয়াশের স্বাদ নেওয়ার অপেক্ষায় রয়েছে লঙ্কানরা।

শ্রীলঙ্কার সামনে হোয়াইট ওয়াশের হাতছানি থাকলেও শেষ ম্যাচের ফলাফল দিয়ে মান বাঁচানোর অপেক্ষায় রয়েছে অস্ট্রেলিয়া। তবে দুই দলের রোমাঞ্চকর লড়াইয়ে জমে উঠেছে কলম্বো টেস্টে। মঙ্গলবার চতুর্থ দিন শেষে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামা শ্রীলঙ্কা ৮ উইকেট হারিয়ে ২৮৮ রানের লিড নিয়েছে।

কলম্বো টেস্টের শুরুতে নিজেদের প্রথম ইনিংসে ৩৫৫ রানে অলআউট হয় শ্রীলঙ্কা। জবাবে নিজেদের প্রথম ইনিংসে অস্ট্রেলিয়া তোলে ৩৭৯ রান। এরপর চতুর্থ দিনশেষে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ৩১২ রান সংগ্রহ করে।

তৃতীয় দিনে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ১ উইকেট হারিয়ে ২২ রান করেছিল শ্রীলঙ্কা। আজ সেখান থেকে ব্যাটিয়ে নেমে ব্যক্তিগত ২২ রান করে সাজঘরে ফেরে করুনারতেœ। তবে তিন নম্বরে নামা কুশল সিলভার ব্যাট থেকে আসে ১১৫ রানের অসাধারণ এক ইনিংস। দিনেশ চান্দিমাল ৪৩ রান করে বিদায় নেন। এছাড়া, কুশল পেরেরা ২৪, কুশল মেন্ডিস ১৮, ম্যাথুস ২৬, ডি সিলভা অপরাজিত ৪৪ রান করেন।

বল হাতে অস্ট্রেলিয়ার হয়ে নাথান লায়ন ৪টি উইকেট তুলে নেন। এছাড়া, স্টার্ক ও হোল্যান্ড দুটি করে উইকেট লাভ করেন।

এর আগে প্রথম ইনিংসে লঙ্কানদের হয়ে ইনিংস সর্বোচ্চ ১৩২ রান করেন দিনেশ চান্দিমাল। আর ধনঞ্জয় ডি সিলভার ব্যাট থেকে আসে ১২৯ রান। অজিদের হয়ে প্রথম ইনিংসে ৫টি উইকেট তুলে নেন মিচেল স্টার্ক। তিনটি উইকেট দখল করেন নাথান লায়ন।

জবাবে নিজেদের প্রথম ইনিংসে শন মার্শ ও স্টিভেন স্মিথের জোড়া সেঞ্চুরিতে অনেক দূর এগিয়ে আসে অস্ট্রেলিয়া। মার্শের ব্যাট থেকে আসে ১৩০ রান। আর দলীয় ৩৭৯ রানের ইনিংস গড়তে ব্যাট হাতে স্মিথ করেন ব্যক্তিগত ১১৯ রান। লঙ্কানদের হয়ে ৬টি উইকেট নেন রঙ্গনা হেরাথ।

তথ্যসূত্রঃ রাইজিংবিডি

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7067
Post Views 193