MysmsBD.ComLogin Sign Up

আজহারের এক ফোনেই ইউনুস খানের ডাবল সেঞ্চুরি

In ক্রিকেট দুনিয়া - Aug 16 at 10:06am
আজহারের এক ফোনেই ইউনুস খানের ডাবল সেঞ্চুরি

গেল বছরের অক্টোবরে সর্বশেষ সেঞ্চুরির দেখা পেয়েছিলেন ইংল্যান্ডের বিপক্ষেই। এর পর পেরিয়ে গেছে আটটি ইনিংস। পাননি হাফসেঞ্চুরিরও। মাত্র শেষ হওয়া ইংল্যান্ড সিরিজেও প্রথম তিন টেস্টে নিজের নামের প্রতি সুবিচার করতে পারছিলেন না ইউনুস খান। তবে সিরিজের চতুর্থ ও শেষ টেস্টে যেন সব সমালোচনার জবাব ব্যাট দিয়েই দিলেন পাকিস্তানের ডানহাতি এই ব্যাটসম্যান।

শুক্রবার প্রথম ইনিংসে নিজের ৩২তম টেস্ট সেঞ্চুরির পর ডাবল সেঞ্চুরির দেখা পান এই মিডলঅর্ডার ব্যাটসম্যান। ম্যাচ শেষে উন্মোচন করলেন ডাবল সেঞ্চুরির রহস্য। আর তা হলো ভারতের সাবেক অধিনায়ক মোহাম্মদ আজহারউদ্দিনের এক ফোন কল!

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে ইউনুস খান জানান, ভারতের সাবেক এই ব্যাটসম্যানের ফোনেই পেয়েছেন অনুপ্রেরণা। আজহারউদ্দিন সেই ফোন কলে ইউনুস খানকে বাটিং টিপসও দিয়েছেন। আর সেই উপদেশমত ব্যাটিং করেই দেখা পেয়েছেন ক্যারিয়ারের ষষ্ঠ ডাবল সেঞ্চুরির।

বললেন, 'টেস্ট শুরুর আগে একটা ফোন পাই আজহার ভাইয়ের কাছ থেকে। তিনি আমাকে কিছু উপদেশ দেন এবং ইংল্যান্ডের বিপক্ষে তার ব্যাটিং অভিজ্ঞতাও শেয়ার করেন। যা আমাকে সাহায্য করেছে। এজন্য আমি অবশ্যই তার কাছে কৃতজ্ঞ।'

এ প্রসঙ্গে পাকিস্তানি এক সাংবাদিককে দেওয়া সাক্ষাৎকারে আজহারউদ্দিন বললেন, 'ইংল্যান্ড সিরিজে ইউনুস খান যেভাবে ব্যাট করছিল তা আমাকে একধরণের যন্ত্রণাই দিয়েছে। তাই আমি শেষ টেস্টের আগে সিদ্ধান্ত নেই তাকে ফোন দেওয়ার।'

ভারত পাকিস্তানের মধ্যে অনেক বিষয় নিয়ে বিরোধ থাকলেও ক্রিকেটারদের সম্পর্কের মাঝে তার প্রভাব কখনই পড়েনি। তাই তো আজহারউদ্দিন ফোন দিয়েছিলেন ইউনুস খানকে। কাকতালীয়ভাবে পাকিস্তান শেষ টেস্টটি জয়লাভ করেছে তাদের ৭০তম স্বাধীনতা দিবসে।

তথ্যসূত্রঃ প্রথম আলো

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7040
Post Views 453