MysmsBD.ComLogin Sign Up

বাংলাদেশের ক্রিকেট নিয়ে মিসবাহর শংকা

In ক্রিকেট দুনিয়া - Aug 16 at 9:57am
বাংলাদেশের ক্রিকেট নিয়ে মিসবাহর শংকা

বাংলাদেশ এখন আর ছোট দল নয়। কোনো দলই আর বাংলাদেশকে হেয় করতে পারবে না।

টাইগারদের সাম্প্রতিক সাফল্যের ধারাবাহিকতা সে কথাই বলছে।

গত ওয়ানডে বিশ্বকাপের পর থেকেই যেন বদলে যাওয়া এক বাংলাদেশকে দেখছে ক্রিকেট বিশ্ব। বিশ্বকাপে ইংল্যান্ডকে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে খেলে বাংলাদেশ।

এরপর ঘরের মাঠে পাকিস্তান, ভারত এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজে জয়লাভ করে মাশরাফি বাহিনী।

আগামী অক্টোবরে দেশের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ রয়েছে। সেখানেও ওই ধারাবাহিকতা ধরে রাখার প্রত্যয় ব্যক্ত করেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

কিন্তু ওই সিরিজ নিয়ে দেখা দিয়েছে সংশয়। সাম্প্রতিক সময়ে বাংলাদেশে জঙ্গি তৎপরতায় নিরাপত্তা নিয়ে সংশয় প্রকাশ করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড।

বিশেষ করে গুলশানে সন্ত্রাসী হামলার পর ইংল্যান্ড দল বাংলাদেশ সফরে আসতে দ্বিধাবোধ করছে। তবে সিরিজের ব্যাপারে আশাবাদী বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

কিন্তু বাংলাদেশ যদি ঘরের মাঠে সিরিজ আয়োজন করতে না পারে তাহলে তাদের বড় ক্ষতিই হবে বলে আশংকা প্রকাশ করেছেন পাকিস্তানের টেস্ট অধিনায়ক মিসবাহ-উল-হক।

ঘরের মাঠে ক্রিকেট আয়োজন না করতে পারলে দেশের ক্রিকেটের যে কত বড় ক্ষতি হয় তা পাকিস্তানের ক্রিকেটারদের চেয়ে কারও বেশি জানার কথা নয়।

কেননা, ২০০৯ সালে শ্রীলংকার বিপক্ষে সিরিজে সন্ত্রাসী হামলার পর থেকেই সেই দেশে কোনো ধরনের দ্বিপাক্ষীক ম্যাচ আয়োজনে রাজি হয় না কেউ।

আসন্ন বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজ প্রসঙ্গে মিসবাহ বলেন, 'বাংলাদেশের মানুষ ক্রিকেট পাগল। কোনো ম্যাচ থাকলে মাঠভর্তি দর্শক উপস্থিত হয়। বাংলাদেশ যদি ঘরের মাঠে সিরিজ আয়োজন করতে না পারে, এটা তাদের ক্রিকেটের বড় ক্ষতিই হবে।'

তিনি বলেন, 'ইংল্যান্ড ক্রিকেট দল বাংলাদেশে যাবে কি না সেটা তাদের সিদ্ধান্ত। একটি দল যখন ঘরের মাঠে খেলতে না পারে, সেটা ক্রিকেটের জন্য ভালো নয়।'

তথ্যসূত্রঃ কালের কন্ঠ

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6989
Post Views 727