MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

টেস্ট র‌্যাংকিংয়ে এক নম্বরে যাওয়ার দৌড় পাকিস্তান, ভারত ও অস্ট্রেলিয়ার

In ক্রিকেট দুনিয়া - Aug 15 at 11:54pm
টেস্ট র‌্যাংকিংয়ে এক নম্বরে যাওয়ার দৌড় পাকিস্তান, ভারত ও অস্ট্রেলিয়ার

প্রথমবারের মত টেস্ট র‌্যাংকিংয়ে এক নম্বরে ওঠার সুযোগ এসেছে পাকিস্তানের সামনে। যদি এ জন্য তাদের নির্ভর করতে হবে শ্রীলঙ্কা-অস্ট্রেলিয়ার চলতি কলম্বো টেস্ট ও ভারত-উইন্ডিজের পোর্ট অব স্পেনের চতুর্থ টেস্টের ওপর।

ওভালে রোববার পাকিস্তান ১০ উইকেটে পরাজিত করে স্বাগতিক ইংল্যান্ডকে। ফলে ৪ টেস্ট সিরিজ ২-২ এ শেষ হয়। এর ফলে চলমান সিরিজে শ্রীলঙ্কা যদি অস্ট্রেলিয়াকে ২-০ বা এর চেয়ে বড় ব্যবধানে হারাতে পারে এবং পোর্ট অব স্পেন টেস্টে ভারতের সাথে ওয়েস্ট ইন্ডিজ ড্র করতে পারে, তবে পাকিস্তান টেস্ট ক্রিকেট র‌্যাংকিংয়ে ১ নম্বর দলের স্বীকৃতি পাবে।

চলতি কলোম্বো টেস্টে শ্রীলঙ্কার জয় কিংবা ড্র যেকোন একটি হতে হবে। আর এই ম্যাচে অস্ট্রেলিয়া জিতে গেলে পাকিস্তানের সাথে তাদের পয়েন্ট সমান হবে(১১১)। তবে ভগ্নাংশের ব্যবধান অসিরাই এগিয়ে থাকবে।

অন্যদিকে ভারত ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জিতে গেলে ভারতই সরাসরি এক নম্বরে চলে যাবে। আর সেই ম্যাচ ড্র কিং ওয়েস্ট ইন্ডিজ জয় পেলে ভাগ্য খুলবে পাকিস্তানের।

অবশ্য সাম্প্রতিক সময়ে ক্যারিবীয়দের যে পারফরম্যান্স তাতে ভারতেরই সুযোগটা সবচেয়ে বেশি।

র‌্যাংকিংয়ে অস্ট্রেলিয়ার জন্য শীর্ষে থাকার সমীকরণটা হচ্ছে কলম্বো টেস্ট অস্ট্রেলিয়াকে জিততেই হবে এবং ওয়েস্ট ইন্ডিজকে পোর্ট অব স্পেন টেস্টে জয় বা ড্র করতে হবে।

এখন পর্যন্ত টেস্ট ক্রিকেটে পাকিস্তানের সর্বোচ্চ র‌্যাংকিং ২ নম্বর স্থান।

তথ্যসূত্রঃ নয়া দিগন্ত

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6921
Post Views 435