MysmsBD.ComLogin Sign Up

প্রেমিক কাঁদলে কী করবেন না

In লাইফ স্টাইল - Aug 15 at 4:30pm
প্রেমিক কাঁদলে কী করবেন না

পুরুষ মানুষ আবার কাঁদে নাকি! এমন কথা হরহামেশাই নারীদের মুখে শোনা যায়। তাঁদের ধারণা, বিষয়টি একেবারই অবাস্তব। সত্যিই কি তাই? না, এটা একেবারেই ভুল ধারণা। পুরুষরাও কাঁদে। তবে আপনি যদি সেই কান্নার মুহূর্তে উপস্থিত থাকেন, তাহলে ভুলেও কিছু কাজ করবেন না। কারণ, ওই মুহূর্তে আপনার ভুল আচরণের কারণে প্রেমিক আরো বেশি কষ্ট পেতে পারে।

• এ ক্ষেত্রে নিচের এই তালিকা একবার দেখে নিতে পারেন.....

১. ‘তুমি কি কান্না করছ?’ প্রেমিকের চোখে পানি দেখলে এই কথা ভুলেও বলবেন না। আপনি এই প্রশ্ন করলে সে খুবই বিব্রতকর অবস্থায় পড়বে। এর পর থেকে সে তার নিজের অনুভূতি আপনার কাছে প্রকাশ করতে চাইবে না।

২. ‘আরে এটা কিছু না, বিষয়টা ভুলে যাও’—এ ধরনের কথা শুনলে প্রেমিক ভাববে, আপনি তাঁর অনুভূতিকে পাত্তা দিচ্ছেন না। আপনার সামনে কেঁদে ফেলার কারণে নিজেকে বোকা মনে করবে।

৩. এ মুহূর্তে তাঁর পাশে চুপচাপ বসে থাকবেন না। তাঁর সমস্যা কোথায়, এটা বোঝার চেষ্টা করুন। পারলে সমাধান করার চেষ্টা করুন, না হয় তাঁর হাত ধরে সান্ত্বনা দেওয়ার চেষ্টা করুন।

৪. প্রেমিকের কান্না থামানোর জন্য কথা ঘোরানোর চেষ্টা করবেন না। এতে তিনি আরো বিরক্ত হতে পারেন। কারণ, বিষয়টি তাঁর জন্য অনেক কষ্টদায়ক বলেই তিনি কাঁদছেন। তাই কোনোভাবেই অবহেলার চেষ্টা করবেন না।

৫. এ সময় ভুলেও ঝগড়া করবেন না। আপনার হয়তো ভালো না-ও লাগতে পারে, কিন্তু আপনার প্রেমিকের কাছে বিষয়টি অনেক গুরুত্বপূর্ণ। তাই অযথা তর্ক করে নিজেদের সম্পর্ক নষ্ট করবেন না।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7047
Post Views 514