MysmsBD.ComLogin Sign Up

৮ মাস পর ফিরেই মার্শের সেঞ্চুরি

In ক্রিকেট দুনিয়া - Aug 15 at 2:12pm
৮ মাস পর ফিরেই মার্শের সেঞ্চুরি

গত বছরের ডিসেম্বরে হোবার্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ১৮২ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছিলেন তিনি। কিন্তু তারপরও পরের টেস্টে দলে জায়গা হারিয়েছিলেন শন মার্শ।

চোট কাটিয়ে ফেরা উসমান খাজাকে জায়গা দিতে মেলবোর্নে দ্বিতীয় টেস্টে মার্শকে বাদ দিয়েছিল অস্ট্রেলিয়া। এরপর অস্ট্রেলিয়া আরো পাঁচটি টেস্ট খেললেও দলে জায়গা হয়নি এই বাঁহাতি ব্যাটসম্যানের।

অবশেষে তিনি ফিরলেন শনিবার শুরু কলম্বো টেস্টে। আর আট মাস পর টেস্ট ক্রিকেটে ফেরার উপলক্ষকে মার্শ স্মরণীয় করে রাখলেন সেঞ্চুরি করেই, ব্যাক টু ব্যাক সেঞ্চুরি। সোমবার টেস্টের তৃতীয় দিনে সেঞ্চুরি তুলে নিয়েছেন মার্শ।

পাল্লেকেলে ও গলে প্রথম দুই টেস্ট বড় ব্যবধানে হেরে আগেই সিরিজ খুইয়েছে অস্ট্রেলিয়া। প্রথম দুই টেস্টে ব্যর্থ ওপেনার জো বার্নসের বদলে কলম্বো টেস্টে দলে এসেছেন মার্শ।

প্রথম ইনিংসে শ্রীলঙ্কার ৩৫৫ রানের জবাবে ২১ রানেই ফিরে যান মার্শের সঙ্গী ডেভিড ওয়ার্নার। সেখান থেকে স্টিভেন স্মিথকে সঙ্গে নিয়ে প্রতিরোধ গড়েন মার্শ। দ্বিতীয় দিন শেষে মার্শ অপরাজিত ছিলেন ৬৪ রান, আর স্মিথ ৬১ রানে।

সোমবার তৃতীয় দিনে লাঞ্চের ৩০ মিনিট আগেই সেঞ্চুরি তুলে নেন মার্শ। ব্যক্তিগত ৯৯ রান থেকে দিলরুয়ান পেরেরাকে সুইপ করে চার মেরে ২১৪ বলে স্পর্শ করেন তিন অঙ্ক। খানিক বাদে ক্যারিয়ারের ১৫তম সেঞ্চুরি পেয়েছেন তার সঙ্গী স্মিথও।

আর মার্শের এটি চতুর্থ টেস্ট সেঞ্চুরি। এর মধ্যে শ্রীলঙ্কার মাটিতে চার ইনিংসে সেঞ্চুরি দুটি। ২০১১ সালে পাল্লেকেলেতে অভিষেক টেস্টে ইনিংসেই করেছিলেন ১৪১।

কলম্বো টেস্টে মার্শ-স্মিথ দ্বিতীয় উইকেট জুটি এরই মধ্যে ২০০ পেরিয়ে গেছে। শ্রীলঙ্কার বিপক্ষে টেস্টে দ্বিতীয় উইকেটে অস্ট্রেলিয়ার ২০০ রানের জুটি এটিই প্রথম।

তথ্যসূত্রঃ রাইজিংবিডি

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6998
Post Views 235