MysmsBD.ComLogin Sign Up

‘ওয়ানডেতে ৫০০ রান করাও সম্ভব’

In ক্রিকেট দুনিয়া - Aug 14 at 9:44pm
‘ওয়ানডেতে ৫০০ রান করাও সম্ভব’

ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে এখন পর্যন্ত সর্বোচ্চ রান ৪৪৩। নেদারল্যান্ডসের বিপক্ষে যেটা করেছিল শ্রীলঙ্কা।

দ্বিতীয় সর্বোচ্চ রান ৪৩৯। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে যেটা দক্ষিণ আফ্রিকা জোহানেসবার্গে করেছিল।

তবে ইংল্যান্ডের সীমিত ওভারের উইকেটরক্ষক ব্যাটসম্যান স্যাম বিলিংস বিশ্বাস করেন ওয়ানডেতে ৫০০ রান করাও সম্ভব। তার মতে একদিন ওয়ানডেতে মানুষ ৫০০ রানের স্কোরও দেখবে।

স্যাম বিলিংস বলেন, ‘বিশ্বব্যাপী নানা টুর্নামেন্টের কারণে ক্রিকেটের ধরণ বদলে যাচ্ছে। সবখানেই প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে এবং বাড়ছে। নিউজিল্যান্ডের বিপক্ষে গেল সিরিজটি ইংল্যান্ড ক্রিকেট দল ও বিশ্ব ক্রিকেটের জন্য সেরা ছিল। কারণ, ওই সিরিজে দুটি সেরা দল খেলেছিল। সিরিজ নির্ধারণী ম্যাচে (চতুর্থ ওয়ানডে) ইয়ান মরগান বাঁহাতি স্পিনারের বিপক্ষে জ্বলে উঠেছিলেন। ওই ম্যাচের পর বুঝতে পেরেছিলাম ওয়ানডেতে ৩০০ রানও যথেষ্ট নয়। সেক্ষেত্রে ৪০০ রান যথেষ্ট হতে পারে।

বিষয়টি হয়তো শুনতে ভালো লাগে না। কিন্তু এটা সত্য শেষ ২০ ওভারে ২০০ রান করা সম্ভব। শেষ ২০ ওভারে যদি ২০০ করা যায় তাহলে প্রথম ৩০ ওভারে কেন নয়? সেক্ষেত্রে হয়তো একদিন ওয়ানডেতে আমরা ৫০০ রানও দেখব।’

উল্লেখ্য, নিউজিল্যান্ডের বিপক্ষে গেল জুনের ১৭ তারিখ চতুর্থ ওয়ানডেতে ৩৫০ রান তাড়া করে জিতেছিল ইংল্যান্ড। ৪৪ ওভারে তারা করেছিল ৩৫০ রান! ওই সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ৩৯৮ রান করেছিল নিউজিল্যান্ড। অবশ্য এই সিরিজের অধিকাংশ ম্যাচেই তিন শতাধিক রান হয়েছিল।

তথ্যসূত্রঃ নয়া দিগন্ত

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6960
Post Views 466