MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

আশাবাদী মানুষ যে সাতটি কাজ অবশ্যই করেন!

In লাইফ স্টাইল - Aug 14 at 3:39pm
আশাবাদী মানুষ যে সাতটি কাজ অবশ্যই করেন!

আশাবাদী মানুষ সহজেই জীবনে সফলতা অর্জন করেন। কারণ, তাঁরা সহজে হতাশ হন না। নিরাশামূলক কথা তাঁদেরকে কখনোই বিষণ্ণ করতে পারে না। তাঁরা বিশ্বাস করেন, চেষ্টা করলে সব কাজই করা সম্ভব। এ ধরনের মানুষ কিছু কাজ সব সময়ই করে থাকেন।

• জানতে চান, সেগুলো কী কী? তাহলে নিচের এই তালিকাটি একবার দেখে নিতে পারেন.......

১. আশাবাদী মানুষ সেখানেই কাজ করেন, যেই কাজটা করতে তিনি আগ্রহী। কখনোই মনের ইচ্ছার বিরুদ্ধে তাঁরা কাজ করেন না। এই কাজ তাঁদের আরো আশাবাদী করে তোলে।

২. তাঁরা চেষ্টা করেন এবং চেষ্টা করতেই থাকেন। এ জন্যই তাঁরা আশাবাদী মানুষ। এ ধরনের মানুষ কোনো সমস্যায় পড়ে কখনোই পিছপা হন না। কারণ, তাঁরা জানেন এবং বিশ্বাস করেন, সব সমস্যারই সমাধান আছে।

৩. এ ধরনের মানুষ অন্য আশাবাদী মানুষের সঙ্গ পছন্দ করেন। সেটা জীবনসঙ্গী হতে পারে, বন্ধু হতে পারে, আবার অফিসের সহকর্মীও হতে পারে। এমন কোনো মানুষের সঙ্গে তাঁরা থাকতে চান না, যারা সব সময় নিরাশার কথা বলে, যারা সব সময় ভাবে তাদের দিয়ে কিছু হবে না।

৪. আশাবাদী মানুষ কখনোই একটি কাজের মধ্যে সীমাবদ্ধ থাকেন না। তাঁরা বিভিন্ন স্বেচ্ছাসেবকমূলক কাজ করেন, যা তাঁদের নতুন অভিজ্ঞতা তৈরিতে সাহায্য করে। এভাবে তাঁরা তাঁদের নিজেদের কর্মক্ষমতাকে সচ্ছল রাখেন।

৫. আশাবাদী মানুষ সব সময় হাসিখুশি থাকার চেষ্টা করেন। যেন সবাই তাঁদের থেকে উৎসাহ খুঁজে পায়। এই হাসি তাঁর সব বিষণ্ণতা, হতাশা কাটিয়ে দেয়। মনের মধ্যে আশা জাগিয়ে রাখতে সাহায্য করে।

৬. তাঁরা কখনো সঙ্গীর দুর্বলতাকে বারবার মনে করিয়ে দেন না; বরং সঙ্গীকে উৎসাহ দেন, যাতে তিনি আশাবাদী হন এবং এই দুর্বলতা সহজেই কাটিয়ে তুলতে পারেন।

৭. আশাবাদী মানুষের জীবনে ভালো কিছু ঘটলে সঙ্গে সঙ্গে তাঁরা সেটি ডায়েরিতে লিখে ফেলেন। কারণ, এই ভালো কাজটিই পরবর্তী কোনো সময় তাঁকে আবারও আশাবাদী হতে সাহায্য করবে।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6834
Post Views 318